• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

কৌশলমুখী প্রতিবেদন চাইলেন নজিবুর

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২১ মার্চ ২০১৭, ১৭:৫৪ | আপডেট : ২১ মার্চ ২০১৭, ২২:০৩
ঢাকার ৪ কমিশনারেটের মধ্যে ঢাকা পূর্বের রাজস্ব আহরণ প্রবৃদ্ধি হয়েছে ৩৩ শতাংশ। কিন্তু রূপকল্প ২০২১ ও ২০৪১ এবং এসডিজি বাস্তবায়নে প্রচুর রাজস্ব দরকার। তাই সাফল্য, চ্যালেঞ্জ, প্রতিবন্ধকতা, চ্যালেঞ্জ মোকাবেলার কৌশলমুখী প্রতিবেদন চেয়ে সংশ্লিষ্ট সব কর্মকর্তা-কর্মচারীকে নির্দেশ দিলেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. নজিবুর রহমান।

মঙ্গলবার রাজধানীর পল্টনে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট (ঢাকা পূর্ব) অফিস পরিদর্শন ও রাজস্ব পর্যালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ নির্দেশ দেন।

এসময় এনবিআর চেয়ারম্যান রাজস্ব আহরণ ও করসেবায় দেশের মানুষকে নতুন করে উদ্বুদ্ধ করতে ৩ ‘স’ নীতির কথা জানান। ৩ 'স' বলতে বোঝায়-সক্রিয়, সচেতন ও সজাগ।

নজিবুর রহমান বলেন, ব্যবসা, শিল্প ও বিনিয়োগকারী অংশীজনদের চাহিদা, সুবিধা-অসুবিধা নিয়ে সচেতন থাকতে হবে। কাউকে অসুবিধায় ফেলা যাবে না বা অসুবিধায় থাকলে মরার ওপর খাড়ার ঘা দেয়া যাবে না।

তিনি বলেন, শিল্প ও বিনিয়োগকারী প্রতিষ্ঠান বা ব্যক্তিকে অহেতুক হয়রানি করা যাবে না। তথ্যপ্রযুক্তি ব্যবহার করে কেউ যাতে এনবিআরের বিরুদ্ধে বিরূপ প্রচার করতে না পারে সে বিষয়ে সজাগ থাকতে হবে।

সভায় কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের ঢাকা পূর্ব কমিশনার ড. এ কে এম নুরুজ্জামান, বারিস্টার জাহাঙ্গীর হোসেন, রেজাউল হাসান, সুলতান মো. ইকবাল ও কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার মহাপরিচালক বেলাল উদ্দিনসহ অনেকে ছিলেন।

এমসি/ডিএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়