• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

ভবন ভাঙতে ৬ মাস সময় পেলো বিজিএমইএ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১২ মার্চ ২০১৭, ১০:২৮ | আপডেট : ১২ মার্চ ২০১৭, ১৮:৫৩
বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) ভবন ভাঙার জন্য ৬ মাস সময় দিলেন আপিল বিভাগ।

বিজিএমএই’র করা সময় আবেদনের শুনানি করে রোববার সকালে এ রায় দিয়েছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার নেতৃত্বে ৩ সদস্যের আপিল বিভাগের বেঞ্চ।

এর আগে ভবন ভাঙতে ৩ বছর সময় চেয়ে বৃহস্পতিবার সুপ্রিমকোর্টে আবেদন করে সংগঠনটি। ওই দিন পরবর্তী নির্দেশনা দিয়ে রোববার দিন ঠিক করেন আদালত।

গেলো ৫ মার্চ বিজিএমইএ ভবন ভাঙতে সর্বোচ্চ আদালতের দেয়া রায়ের রিভিউ খারিজ করেন আপিল বিভাগ। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন ৩ সদস্যের আপিল বিভাগ এ আদেশ দেন। এসময় বিজিএমইএ অন্যত্র সরাতে কতো দিন সময় লাগবে, তা জানিয়ে বৃহস্পতিবারের মধ্যে আবেদন দিতে বলেন আদালত।

রিভিউ খারিজের পরে বিজিএমইএর সভাপতি সিদ্দিকুর রহমান জানান, বিজিএমইএ আদালতের প্রতি শ্রদ্ধাশীল। বিজিএমইএ'র দেশে-বিদেশে ইমেজের বিষয় আছে। যৌক্তিক সময় দেয়া হোক, সরে যাবো। এ নিয়ে আবেদনও করা হবে। আদালত যে সিদ্ধান্ত দেবেন, তা মেনে নেবো।

২০১১ সালের ৩ এপ্রিল ভূমির মালিকানা স্বত্ব না থাকা এবং ইমারত তৈরি বিধিমালা ও জলাধার আইন ভঙ্গ করায় বিজিএমইএ ভবন নির্মাণ অবৈধ ঘোষণা করেন হাইকোর্ট।

দীর্ঘ আইনি লড়াই শেষে গেলো বছরের ৮ নভেম্বর পূর্ণাঙ্গ রায় প্রকাশিত হয়। এতে ভবনটি নিজ খরচে অবিলম্বে ভাঙতে বিজিএমইএকে নির্দেশ দেয়া হয়। ব্যর্থ হলে রায়ের কপি হাতে পাবার ৯০ দিনের মধ্যে রাজউককে ভবনটি ভেঙে ফেলতে বলা হয়।

ওয়াই/ডিএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়