• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

৩ বছর সময় চায় বিজিএমইএ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ মার্চ ২০১৭, ১৯:৫৩

ভবন ভাঙতে ৩ বছর সময় চেয়ে বৃহস্পতিবার সুপ্রিমকোর্টে আবেদন করবে বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ)। ওইদিন পরবর্তী নির্দেশনা দেবেন আদালত।

বিজিএমইএ'র আইনজীবী ব্যারিস্টার ইমতিয়াজ মইনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

গেলো রোববার বিজিএমইএ ভবন ভাঙতে সর্বোচ্চ আদালতের দেয়া রায়ের রিভিউ খারিজ করেন আপিল বিভাগ। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন ৩ সদস্যের আপিল বিভাগ এ আদেশ দেন। এ সময় বিজিএমইএ অন্যত্র সরাতে কতো দিন সময় লাগবে, তা জানিয়ে বৃহস্পতিবারের মধ্যে আবেদন দিতে বলেন আদালত।

রিভিউ খারিজের পরে বিজিএমইএর সভাপতি সিদ্দিকুর রহমান জানান, বিজিএমইএ আদালতের প্রতি শ্রদ্ধাশীল। বিজিএমইএ'র দেশে-বিদেশে ইমেজের বিষয় আছে। যৌক্তিক সময় দেয়া হোক, সরে যাবো। এ নিয়ে আবেদনও করা হবে। আদালত যে সিদ্ধান্ত দেবেন, তা মেনে নেবো।

এদিকে, সোমবার সচিবালয়ে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, বিজিএমইএ ভবন তৈরির জন্য জমি খোঁজা হচ্ছে। যেখানে ভবন নির্মাণ করতে পারবে। আদালতের সিদ্ধান্তের পর সেখানে তা করা হবে।

২০১১ সালের ৩ এপ্রিল ভূমির মালিকানা স্বত্ব না থাকা এবং ইমারত নির্মাণ বিধিমালা ও জলাধার আইন ভঙ্গ করায় বিজিএমইএ ভবন নির্মাণ অবৈধ ঘোষণা করেন হাইকোর্ট। দীর্ঘ আইনি লড়াই শেষে গেলো বছরের ৮ নভেম্বর পূর্ণাঙ্গ রায় প্রকাশিত হয়। এতে ভবনটি নিজ খরচে অবিলম্বে ভাঙতে বিজিএমইএকে নির্দেশ দেয়া হয়। ব্যর্থ হলে রায়ের কপি হাতে পাওয়ার ৯০ দিনের মধ্যে রাজউককে ভবনটি ভেঙে ফেলতে বলা হয়।

এমসি/জেএস/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
X
Fresh