• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

বিজিএমইএ ভবনের জমি খোঁজা হচ্ছে

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৬ মার্চ ২০১৭, ১৭:৪৩ | আপডেট : ০৬ মার্চ ২০১৭, ২২:১৩
পোশাক খাতের শীর্ষ সংগঠন বিজিএমইএ ভবন তৈরির জন্য জমি খোঁজা হচ্ছে। যেখানে ভবন নির্মাণ করতে পারবে। আদালতের সিদ্ধান্তের পর সেখানে তা করা হবে। বললেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

সোমবার সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত কাতারের রাষ্ট্রদূত আহমেদ মোহম্মেদ আল দিহাইমির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, সর্বোচ্চ আদালতের সিদ্ধান্ত সবাইকে মানতে হবে। আদালতের রায়ে ভবন ভাঙার সিদ্ধান্তে  শ্রমিকদের কোনও সম্পৃক্ততা নেই। ফলে ভবন ভাঙা হলে শ্রমিক অসন্তোষের প্রশ্নই আসে না।

তোফায়েল আহমেদ বলেন, গভীর সমুদ্রে ভাসমান লিক্যুইড ন্যাচারাল গ্যাস টার্মিনাল নির্মাণ করা হচ্ছে। লিক্যুইড গ্যাস আসবে কাতার থেকে। ২০১৮ সালের মধ্যে টার্মিনাল নির্মাণের কাজ শেষ হবে, তখন দেশে আর কোন গ্যাস সংকট থাকবে না।

মন্ত্রী বলেন, উভয়দেশ এ বিষয়ে সহযোগিতা বৃদ্ধি করতে একমত। গেলো বছর বাংলাদেশ কাতারে ৩৩.২৭ মিলিয়ন ডলার মূল্যের পণ্য রপ্তানি করছে। একই সময়ে আমদানি করা হয়েছে ১৩৯.৩০ মিলিয়ন মার্কিন ডলার মূল্যের পণ্য। কাতার বাংলাদেশে বিপুল বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেছে।

বাণিজ্যমন্ত্রী আরো বলেন, বাংলাদেশে একশ’ ইপিজেডের মধ্যে কাতারের ব্যবসায়ীরাও একটিতে বিনিয়োগ করতে পারে। এ বিষয়ে আমরা তাদের প্রস্তাব দিয়েছি।  এছাড়া কাতার বাংলাদেশের বিভিন্ন খাতে বিনিয়োগের  আগ্রহের কথা জানিয়েছে।

এমসি/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়