• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

যৌক্তিক সময় দেয়া হোক, সরে যাব

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৫ মার্চ ২০১৭, ১৯:২১

বিজিএমইএ আদালতের প্রতি শ্রদ্ধাশীল। বিজিএমইএ'র দেশে-বিদেশে ইমেজের বিষয় আছে। যৌক্তিক সময় দেয়া হোক, সরে যাব। আদালতকে অনুরোধ জানিয়েছি, যেনো ৩ বছর সময় দেয়া হয়। এ নিয়ে আবেদনও করবো। পরে আদালতের সিদ্ধান্ত মেনে নিব। বললেন বিজিএমইএর সভাপতি সিদ্দিকুর রহমান।

এদিকে, রাজধানীর মতিঝিলে ফেডারেশন ভবনে কেনিয়ার বাণিজ্য প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে সাবেক বিজিএমইএ সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন বলেন, আদালতের রায়কে অবমাননা করবো না। পবিত্র সংগঠনকে বিতর্কিত করতে চাই না। প্লট দেখছি। বিজিএমইএ নেতারা এ বিষয়টিকে অত্যন্ত গুরুত্বের সঙ্গে নিয়েছে। উত্তরা এবং পূর্বাচলে জমি দেখছে তারা।

তিনি আরো বলেন, স্বাধীন দেশে স্বাধীন বিচার ব্যবস্থা আছে। এটাকে শ্রদ্ধা করি। বিজিএমইএ ভবন সরানো হবে। তবে এজন্য দরকারি সময়ের বিষয়টি বিবেচনা করা উচিত। নতুন ভবন করে সেখানে যাবার মতো দরকারি সময় চেয়েছি। এ ব্যাপারে সরকার আমাদের সক্রিয় সহযোগিতা করছে। আদালত বিষয়টি বিবেচনা করবে বলে আশাবাদি।

বিজিএমইএ'র বহুতল ভবন ভাঙতে সর্বোচ্চ আদালতের দেয়া রায়ের রিভিউ রোববার খারিজ করেছেন আপিল বিভাগ। আদালত বিজিএমইএ ভবন অন্যত্র সরাতে কতো দিন সময় লাগবে, তা জানতে চেয়ে বৃহস্পতিবারের মধ্যে আবেদন দিতে বলেছেন। ওই দিন আদালত পরবর্তী আদেশ দেবেন।

গেলো ২৭ ফেব্রুয়ারি বিজিএমইএ ভবন ভাঙতে দেয়া রায় রিভিউ চেয়ে করা আবেদনের শুনানির জন্য ২ মার্চ দিন ঠিক করেছিলেন আপিল বিভাগ। একইবছর ৮ ডিসেম্বর ভবন ভাঙতে দেয়া রায় পুনর্বিবেচনার আবেদন করেন বিজিএমইএ। আবেদনে আপিল বিভাগের রায় স্থগিত করে বহুতল ভবনটি ভাঙতে তিন বছরের সময় চাওয়া হয়।

এর আগে ৮ নভেম্বর বিজিএমইএ ভবন ভাঙ্গার নির্দেশ দিয়ে আপিল বিভাগের পূর্ণাঙ্গ রায় প্রকাশ পায়। ২০১১ সালের ৩ এপ্রিল হাইকোর্ট ভূমির মালিকানা স্বত্ব না থাকা এবং ইমারত নির্মাণ বিধিমালা ও জলাধার আইন ভঙ্গ করায় বিজিএমইএ ভবন নির্মাণ অবৈধ ঘোষণা করেন।

এমসি

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
X
Fresh