close
ঢাকা, রোববার, ১৭ ডিসেম্বর ২০১৭ | ০৩ পৌষ ১৪২৪

সাবেক কূটনীতিক নিখোঁজের তদন্ত করছে সিসিটিসি : মনিরুল

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৬ ডিসেম্বর ২০১৭, ১৩:৫৪ | আপডেট : ০৬ ডিসেম্বর ২০১৭, ১৩:৫৭
সাবেক কূটনীতিক মারুফ জামান নিখোঁজের ঘটনার তদন্ত করছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিসিটিসি)।

বুধবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে একথা বলেন পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

তিনি বলেন, সাবেক রাষ্ট্রদূত মারুফ জামান নিখোঁজের ঘটনায় একটি সাধারণ ডায়েরি (জিডি) হয়েছে। পুলিশ এ বিষয়ে তদন্ত করছে। আমরাও ঘটনাটি তদন্ত করছি।

মারুফ জামান সোমবার রাতে  হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ছোট মেয়েকে আনতে গিয়ে  নিখোঁজ হন। ষাটোর্ধ্ব মারুফ জামান কাতার ও ভিয়েতনামে বাংলাদেশের রাষ্ট্রদূত ছিলেন।

এরপর মঙ্গলবার সন্ধ্যায় তার ব্যবহৃত গাড়িটি রাজধানীর খিলক্ষেত থেকে উদ্ধার করেছে পুলিশ। তিনি সেনাবাহিনীর সাবেক কর্মকর্তা।

মারুফ জামানের ছোট ভাই রিফাত জামান বলেন, সোমবার সন্ধ্যায় বেলজিয়াম থেকে আসা মেয়েকে আনতে নিজে গাড়ি চালিয়ে হজরত শাহজালাল বিমানবন্দরের উদ্দেশে বাসা থেকে বের হন। রাত পৌনে আটটার দিকে তিনি ফোন করে গৃহকর্মীকে বলেন, বাসায় কেউ গেলে তাকে যেন কম্পিউটার দিয়ে দেওয়া হয়। কিন্তু রাত আটটার দিকে সুঠামদেহী তিন ব্যক্তি বাসায় এসে তার ল্যাপটপ, কম্পিউটারের সিপিইউ, একটি মুঠোফোন ও একটি ক্যামেরা নিয়ে যান। এ সময় বাসায় তল্লাশিও করেন তারা।

তিনি বলেন, রাত সাড়ে নয়টার দিকে ভাইয়ের বাসার গৃহকর্মী তাকে জানান, মারুফ জামান তখন পর্যন্ত বিমানবন্দরে যাননি। বিদেশ থেকে আসা মেয়ে বিমানবন্দরে বসে আছেন। এরপর থেকে ভাইয়ের মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়। তিনি দ্রুত বিমানবন্দরে গিয়ে ভাতিজিকে নিয়ে বাসায় ফেরেন।

এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়