close
ঢাকা, শনিবার, ১৬ ডিসেম্বর ২০১৭ | ০২ পৌষ ১৪২৪

ফের দুদকের মুখোমুখি বাচ্চু

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৬ ডিসেম্বর ২০১৭, ১১:১৫ | আপডেট : ০৬ ডিসেম্বর ২০১৭, ১১:৩০
প্রায় সাড়ে তিন হাজার কোটি টাকার ঋণ কেলেঙ্কারি নিয়ে অভিযোগের মুখে থাকা বেসিক ব্যাংকের সাবেক চেয়ারম্যান আব্দুল হাই বাচ্চুকে ফের জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার দুদকের প্রধান কার্যালয়ে তাকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছে। সকাল সাড়ে ৯টায় দুদক কার্যালয়ে হাজির হন তিনি।

কমিশনের উপ-পরিচালক (জনসংযোগ) প্রনব কুমার ভট্টাচার্য্য জানান, আব্দুল হাই বাচ্চু দুদকের তলবে হাজির হলে বুধবার সকাল ১০টার দিকে দ্বিতীয় দিনের মত জিজ্ঞাসাবাদ শুরু হয়। কমিশনের পরিচালক একেএম জায়েদ হোসেন খান ও সৈয়দ ইকবালের নেতৃত্বে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এর আগে গেলো সোমবার দুদক পরিচালক জায়েদ হোসেন খান ও সৈয়দ ইকবাল হোসেনের নেতৃত্বে ১২ সদস্যের একটি বিশেষ টিম তাকে সাড়ে চার ঘণ্টাব্যাপী জিজ্ঞাসাবাদ করে।

সেদিন জিজ্ঞাসাবাদ শেষে আবদুল হাই বাচ্চু বলেছিলেন, দুদককে প্রয়োজনবোধে আমি আরো সহযোগিতা করবো। তদন্ত চলছে দেখা যাক কি হয়। 

বেসিক ব্যাংকের দুর্নীতি নিয়ে সুপ্রিম কোর্টের কয়েক দফা পর্যবেক্ষণ আসার পর সম্প্রতি ব্যাংকটির সাবেক চেয়ারম্যান বাচ্চু ও পরিচালনা পর্ষদের সদস্যদের জিজ্ঞাসাবাদের উদ্যোগ নেয় দুদক। 

ঋণ কেলেঙ্কারির এ ঘটনায় গত ২২ নভেম্বর থেকে দুদকের এই জিজ্ঞাসাবাদ চলছে। এর আগে রোববার পর্যন্ত বেসিক ব্যাংকের সাবেক ১০ পরিচালককে জিজ্ঞাসাবাদ করা হয়। 

এরা হলেন- ব্যাংকটির পরিচালনা পর্ষদের সাবেক সদস্য আনোয়ারুল ইসলাম, আনিস আহমদ, কামরুন নাহার আহমেদ, অধ্যাপক কাজী আকতার হোসাইন, সাখাওয়াত হোসেন, ফখরুল ইসলাম, একেএম কামরুল ইসলাম, জাহাঙ্গীর আখন্দ সেলিম, শ্যাম সুন্দর শিকদার ও একেএম রেজাউর রহমান।

এমসি/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়