close
ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭ | ০৯ অগ্রহায়ণ ১৪২৪

মানুষের কঙ্কালসহ আটক ২

টঙ্গী সংবাদদাতা
|  ০৯ নভেম্বর ২০১৭, ১২:১৫ | আপডেট : ০৯ নভেম্বর ২০১৭, ২০:২১
গাজীপুরের টঙ্গীতে বাসে তল্লাশি চালিয়ে মানুষের মরদেহের কঙ্কাল ও একটি বাসসহ দুই ব্যক্তিকে আটক করেছে টঙ্গী থানা পুলিশ। 

বৃহস্পতিবার ভোর ৪টার দিকে শেরপুরের নকলার মো. এরশাদ আলী (২৬) ও নাটোরের সিংড়ার আবদুল মোতালেব মিয়া (১৮)কে আটক করা হয়। 

এই চক্রের আরো ৫ জন পলাতক রয়েছে বলে জানিয়েছে পুলিশ। তারা হলেন, মো. আশিক রহমান (২২), মো. উজ্জল (২২), মো. রাসেল (২৫), মো. বিল্লাল হোসেন (১৭) ও মো. আলমগীর হোসেন (২৫)। পুলিশ তাদের খোঁজ চালিয়ে যাচ্ছে।

এ বিষয়ে টঙ্গী থানার উপ-পরিদর্শক মো. সামিউল আলম জানান, বৃহস্পতিবার ভোর রাত ৪টার দিকে টঙ্গীর স্টেশন রোড এলাকায় চেকপোস্ট এলাকায় ডিউটি করার সময় একটি বাস সন্দেহ হওয়ায় থামানো হয়। 

বাসে তল্লাশি চালিয়ে দু‘জন মানুষের মরদেহের কঙ্কাল ও একজনকে বাধা অবস্থায় পাওয়া যায়। 

পরে, খবর পেয়ে উপ-পরিদর্শক মো. মোশাররফ ঘটনাস্থলে গিয়ে  এ ঘটনায় জড়িত সন্দেহে দুই ব্যক্তিসহ একটি বাস (ঢাকা মেট্রো জ-০৪-০২৭৭) আটক করে টঙ্গী থানায় নিয়ে আসা হয়। পুলিশের তল্লাশি করলেও কৌশলে পাঁচজন পালিয়ে যায়।

এবিষয়ে টঙ্গী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ফিরোজ তালুকদার জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা স্বীকার করেছে যে, তারা টাঙ্গাইলের সখীপুর উপজেলা সদরের দুটি কবর থেকে মানুষের মরদেহের কঙ্কাল চুরি করেছেন। এই কঙ্কাল নিয়ে তারা ময়মনসিংহ যাচ্ছিলেন। কঙ্কালগুলো ময়মনসিংহ মেডিকেল কলেজের ছাত্র-ছাত্রীদের নিকট বিক্রি করার কথা ছিল। এ নিয়ে টঙ্গী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

উল্লেখ্য, গেলো ১১ সেপ্টেম্বর টঙ্গীর মুদাফা এলাকার একটি কবর থেকে ২ জনের মরদেহ নিয়ে যায়। এ নিয়ে গাজীপুর সিটি কর্পোরেশনের ৫৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. আলেকের নিকট লিখিত একটি অভিযোগ করেন।

গেলো ১৩ আগষ্ট গাজীপুর কালিয়াকৈর উপজেলার ঢালজোড়া ইউনিয়েনের বেনুপুর এলাকার ‘বেনুপুর ও আশাপুর’ কবরস্থানে বুধবার রাতে একটি কবরস্থানের ১৮টি কবর থেকে কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। 

ওই ইউনিয়নের বেনুপুর ওয়ার্ডের ইউপি সদস্য মো. মোজাম্মেল হোসেন বলেন, বেনুপুর ও আশাপুর গ্রামের সামাজিক কবরস্থান একটি। কবরস্থান রক্ষাণাবেক্ষণের দায়িত্বে থাকা ব্যক্তি বৃহস্পতিবার সকালে এসে কবর খোঁড়া দেখে বিষয়টি এলাকাবাসীকে জানায়। 

খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দেখতে পাই ১৮টি কবর খোঁড়া। সেগুলোরে মধ্যে লাশ বা কঙ্কাল নেই। এ নিয়ে কালিয়াকৈর থানায় একটি সাধারন ডায়েরি করা হয়েছে।

এসজে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়