close
ঢাকা, বুধবার, ২৩ আগস্ট ২০১৭ | ০৮ ভাদ্র ১৪২৪

আলো ছাড়াই দেশে ফিরলেন সিদ্দিকুর (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১১ আগস্ট ২০১৭, ১৮:৪৭ | আপডেট : ১১ আগস্ট ২০১৭, ২১:৫১
ভারতের চিকিৎসা শেষে দেশে ফিরলেন পুলিশের হামলায় চোখ হারানো সরকারি তিতুমীর কলেজের ছাত্র সিদ্দিকুর রহমান। শুক্রবার বিকেল সোয়া তিনটার দিকে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন তিনি। মালদ্বীপ এয়ারলাইনসের একটি ফ্লাইটে তাঁর বড় ভাই নায়েব আলীর সঙ্গে ফেরেন সিদ্দিকুর।

বিমানবন্দরে সিদ্দিকুর রহমান জানান, আমার ত্যাগ অবশ্যই সার্থক হবে যদি ৭ কলেজে লেখাপড়ার স্বাভাবিক অবস্থা ফিরে আসে। আমি তাই চাই। 

এ সময় স্বাস্থ্যমন্ত্রী নাসিম তার খোঁজ খবর নেয়ায় ও বিদেশে চিকিৎসার ব্যবস্থা করায় কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

সিদ্দিকুর বলেন, প্রধানমন্ত্রীকে বলবো, আমি আমার লেখাপড়া চালিয়ে যেতে চাই, পড়াশোনা শেষ করতে চাই। আমি যেন অবহেলার পাত্র না হই। সম্মানজনক একটা অবস্থান চাই।’ 

চোখের অবস্থা সম্পর্কে সিদ্দিকুর জানান, ‘ডাক্তার বলেছেন, একেবারে সামান্য সম্ভাবনা আছে ভালো হবার। তবে আরো ৬ সপ্তাহ গেলে তা বোঝা যাবে।’

সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হয় ৭ টি সরকারি কলেজ। কিন্তু পরীক্ষার তারিখ ঘোষণা করছিল না বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। রুটিনসহ পরীক্ষার তারিখ ঘোষণার দাবিতে গেলো ২০ জুলাই শাহবাগে আন্দোলনে গিয়ে খুব কাছ থেকে পুলিশের ছোড়া কাঁদানে গ্যাসের শেলের আঘাতে সিদ্দিকুরের দুই চোখ ক্ষতিগ্রস্ত হয়।

২৭ জুলাই উন্নত চিকিৎসার জন্য তিনি ভারতের চেন্নাইয়ের শংকর নেত্রালয়ে যান। তার চিকিৎসার ব্যবস্থা করে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়।

 

এসজে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়