close
ঢাকা, সোমবার, ২৫ সেপ্টেম্বর ২০১৭ | ১০ আশ্বিন ১৪২৪

আদালতের বাইরে ইমরানের ওপর ডিম হামলা(ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৬ জুলাই ২০১৭, ১৩:৫০ | আপডেট : ১৬ জুলাই ২০১৭, ১৪:১৭
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তি করার অভিযোগে দায়ের করা মানহানির মামলায় জামিন পেয়ে আদালত থেকে বের হবার সময় গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারের ওপর ডিম হামলা করেছে দুর্বৃত্তরা। তবে ইমরান দাবি করেছেন, হামলাটি করেছে ছাত্রলীগ।

রোববার সকালে ঢাকা মহানগর হাকিম এস এম মাসুদ জামানের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে আদালত তা মঞ্জুর করে জামিনের আদেশ দেন।

পরে আদালত থেকে বের হবার সময় একটি মিছিল থেকে ইমরানকে লক্ষ্য করে ডিম ও জুতা নিক্ষেপ করা হয়। মিছিল থেকে ছোঁড়া কয়েকটি ডিম ইমরানের শরীরে ও গাড়িতে এসে পড়ে।

এ নিয়ে ফেসবুকে নিজের পেজে দুটি পোস্ট দিয়েছেন ইমরান।

একটিতে তিনি লিখেছেন, ‘আদালত চত্বরে আমাদের উপর ছাত্রলীগের সন্ত্রাসীদের ন্যক্কারজনক সন্ত্রাসী হামলা। আদালতেও যদি হামলা হয় তাহলে আদালতের প্রতি মানুষ কিভাবে শ্রদ্ধা জানাবে?’

অপরটিতে তিনি লিখেছেন, ‘আদালতেও যখন পুলিশের উপস্থিতিতে সন্ত্রাসীরা লাঠিসোটা, অস্ত্রশস্ত্র নিয়ে হামলা করে তখন এই দেশটাকে আর কোনোভাবেই সভ্য দেশ বলা যায় না। এই দেশটা এখন মাস্তান, সন্ত্রাসী আর ছিনতাইকারীদের অভয়ারণ্য।’

ভাস্কর্য নিয়ে 'অপরাজনীতির' একটি কর্মসূচিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তির অভিযোগে এ মানহানির মামলাটি করা হয়।

মামলার অপর আসামি হলেন- ইমরান এইচ সরকারের সহযোগী সনাতন উল্লাহ। তিনিও আদালতে আত্মসমর্পণ করে জামিন লাভ করেছেন।

গেলা ৩১ মে ঢাকা মহানগর হাকিম এস এম মাসুদ জামানের আদালতে মামলাটি করেন ছাত্রলীগের কেন্দ্রীয় শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক গোলাম রব্বানী।

এরপর মামলাটি আমলে নিয়ে ১৬ জুলাইয়ের মধ্যে তাদের আদালতে হাজির হতে নির্দেশ দিয়েছিলেন আদালত।

রোববার আদালতে হাজির হয়ে জামিন আবেদনের পর শুনানি শেষে দুই আসামির জামিন মঞ্জুর করেন আদালত।

মামলার সূত্র থেকে জানা যায়, গেলো ২৮ মে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে থেকে রাজু ভাস্কর্য পর্যন্ত মিছিল নিয়ে যায় গণজাগরণ মঞ্চের কর্মীরা। ভাস্কর্য নিয়ে 'অপরাজনীতির' প্রতিবাদে করা মশাল মিছিলে নেতৃত্ব দেন ইমরান এইচ সরকার। এছাড়া সনাতন উল্লাহ মিছিলে স্লোগান দেন। মিছিলে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তিকর স্লোগান দেন আসামিরা। এতে তাদের বিরুদ্ধে মানহানির অভিযোগ আনা হয়।

 

ওয়াই/সি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়