close
ঢাকা, শনিবার, ২৪ জুন ২০১৭ | ১০ আষাঢ় ১৪২৪

সমকামীতার অভিযোগে আটকদের বিরুদ্ধে মাদক আইনে মামলা

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৯ মে ২০১৭, ১৫:৩২ | আপডেট : ১৯ মে ২০১৭, ১৫:৫৬
ঢাকার কেরানীগঞ্জের কমিউনিটি সেন্টার থেকে সমকামীতার অভিযোগে আটক ২৯ তরুণের বিরুদ্ধে মাদক আইনে মামলা করা হয়েছে। জানালেন র‌্যাব ১০ এর অধিনায়ক মো. জাহাঙ্গির হোসেন মাতুব্বর।

বৃহস্পতিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে তাদের আটক করা হয়।

জাহাঙ্গীর হোসেন বলেন, তরুণরা র‍্যাবের কাছে সমকামীতার কথা স্বীকার করেছেন। বৃহস্পতিবার রাতে র‍্যাবের উপস্থিতি টের পেয়ে তারা সমকামিতায় লিপ্ত হয়নি। সেই জন্যে তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হবে।

তিনি বলেন, দেশের বিভিন্ন জায়গা থেকে কিছু তরুণ কমিউনিটি সেন্টারটিতে জড়ো হয়েছিল। গ্রেপ্তার তরুণদের কাছে মাদক, কনডম ও লুব্রিকেটিং জেল পাওয়া গেছে। জিজ্ঞাসাবাদে তারা সমকামীতার সঙ্গে জড়িত থাকার বিষয় স্বীকার করেছে।

আটক তরুণদের বয়স ২০ থেকে ৩০ বছরের মধ্যে। তাদের বেশিরভাগই স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র। ফেসবুক এবং মুঠোফোনে যোগাযোগের মাধ্যমে তারা কেরানীগঞ্জের ওই কমিউনিটি সেন্টারে জড়ো হতেন। এর জন্য সেন্টারের মালিককে ১০ হাজার টাকা ভাড়া দেয়া হতো।

বাংলাদেশে সমকামীতার বিরুদ্ধে বেশ কড়া আইন রয়েছে। এ অপরাধের দায়ে যাবজ্জীবন কারাদণ্ডের সাজাও হতে পারে।  আইনটি উপমহাদেশে ব্রিটিশ শাসনামলে তৈরি করা।

২০১৬ সালে রাজধানীতে সমকামীদের পত্রিকা ‘রূপবান’র সম্পাদক জুলহাস মান্নানকে কুপিয়ে হত্যা করা হয়। সে সময় ওই হত্যাকাণ্ডের দায় স্বীকার করে জঙ্গি সংগঠন আল-কায়েদার শাখা আনছারুল্লাহ বাংলা টিম।

এইচটি/ এমকে 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়