close
ঢাকা, শুক্রবার, ২০ অক্টোবর ২০১৭ | ০৫ কার্তিক ১৪২৪

স্বাস্থ্যখাতে রাজনীতি বন্ধের আহ্বান

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৭ মার্চ ২০১৭, ২১:১১
স্বাস্থ্যখাতে আওয়ামী লীগ সমর্থক চিকিৎসকদের সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদ-স্বাচিপ ও বিএনপি সমর্থক চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের-ড্যাব’র রাজনীতি বন্ধ করার আহ্বান জানালেন আইনজীবী ড. ইউনুস আলী আকন্দ।

শুক্রবার বিকেলে রাজধানীর জাতীয় জাদুঘর সামনে ‘সচেতন নাগরিক সমাজ’আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ মেডিক্যাল কলেজ, ধানমন্ডিতে মেয়াদ উত্তীর্ণ কিছু কর্মকর্তা ও কিছু বহিরাগত চিকিৎসকের হঠকারিতায় রোগীদের চরম দুর্ভোগের বিরুদ্ধে মানববন্ধনের আয়োজন করা হয়।

ইউনুস আলী আকন্দ বলেন,  রাজনৈতিক দ্বন্দ্বসহ তুচ্ছ ও সামান্য স্বার্থ সংশ্লিষ্ট কারণে চিকিৎসকরা ধর্মঘট করেন। নিজেদের স্বার্থ সিদ্ধির জন্য তারা রোগীদের জিম্মি করেন। এতে রোগী ও রোগীর আত্মীয়-স্বজনদের দুর্ভোগ আরো বেড়ে যায়। এমনই ঘটনা ঘটেছে বাংলাদেশ মেডিক্যাল কলেজের ধানমন্ডি শাখায়।

‘জন উদ্যোগ’র সদস্য সচিব তারিক হোসেন মিটু বলেন, এখন বাংলাদেশের অধিকাংশ মানুষই সচেতন। অতএব চিকিৎসাসেবায় নিয়োজিত ব্যক্তিদেরকেও তাদের দায়িত্ব সম্পর্কে সচেতন হতে হবে।

তিনি বলেন, বাংলাদেশ মেডিক্যাল কলেজের ধানমন্ডি শাখায় যদি চিকিৎসা কার্যক্রম শুরু না হয় তবে আমরা রোগীদের সঙ্গে নিয়ে পরের কর্মসূচি পালন করবো ওখানেই।

মানববন্ধনে এছাড়াও সমাজকর্মী আকরামুল হক, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি খান আসাদুজ্জামান মাসুম, জাসদ ছাত্রলীগ (ইনু) সহ-সভাপতি জ্যোতি বিকাশ সিকদার ও সমাজকর্মী এ বি এম জাকিরুল হক টিটন উপস্থিত ছিলেন।

আয়োজকরা জানান, গেলো ৩ দিন ধরে তুচ্ছ কারণে বাংলাদেশ মেডিক্যাল কলেজের ধানমন্ডি শাখায় চিকিৎসা কার্যক্রম বন্ধ রয়েছে।

কে/ডিএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়