close
ঢাকা, শনিবার, ১৬ ডিসেম্বর ২০১৭ | ০২ পৌষ ১৪২৪

নব্য জেএমবির উত্তরবঙ্গ সামরিক শাখার প্রধানসহ গ্রেপ্তার ৪

বগুড়া প্রতিনিধি
|  ০৭ ডিসেম্বর ২০১৭, ১২:০২
বগুড়ায় পুলিশের অভিযানে গ্রেপ্তার হয়েছে নিষিদ্ধ জঙ্গি সংগঠন নব্য জেএমবির উত্তরবঙ্গের সামরিক শাখার প্রধানসহ চার জনকে। 

বুধবার মধ্যরাত ১টার দিকে বগুড়া জেলা পুলিশ এবং পুলিশ সদর দপ্তরের এলআইসি শাখা অভিযান চালিয়ে জেলার শিবগঞ্জ উপজেলার মোকামতলা বন্দর এলাকা থেকে অস্ত্র ও গুলিসহ তাদের গ্রেপ্তার করে। 

গ্রেপ্তারকৃতরা হলেন, নব্য জেএমবির উত্তরবঙ্গ সামরিক শাখার প্রধান বাবুল আকতার ওরফে বাবুল মাস্টার, শুরা সদস্য আলমগীর ওরফে আরিফ, দেলোয়ার হোসেন ওরফে মিস্ত্রি মিজান এবং আফজাল ওরফে লিমন। 

বগুড়া জেলা পুলিশের গণমাধ্যম শাখার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী চারজনকে গ্রেপ্তারের বিষয়টি আরটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন। তিনি জানান, বগুড়া জেলা পুলিশ এবং পুলিশ সদর দপ্তরের এলআইসি শাখা অভিযান চালিয়ে জঙ্গিদের গ্রেপ্তার করে। এসময় তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, ১৫ রাউন্ড গুলি, ম্যাগাজিন, একটি চাপাতি এবং ৪টি বার্মিজ চাকু উদ্ধার করা হয়েছে।

তিনি বলেন, ‘রাজধানীর গুলশানে হলি আর্টিজানে জঙ্গি হামলার অন্যতম পরিকল্পনাকারী রাজীব গান্ধী গ্রেপ্তার হওয়ার পর বাবুল আকতার নব্য জেএমবির উত্তরবঙ্গের সামরিক শাখার নেতৃত্বে আসেন। তার বাড়ি দিনাজপুরের বিরামপুরে।’

তিনি আরো জানান, গ্রেপ্তার চার জঙ্গি এবং তাদের তৎপরতা সম্পর্কে আজ (বৃহস্পতিবার) দুপুর সাড়ে ১২টায় বগুড়া পুলিশ সুপারের অফিসে সংবাদ সম্মেলনে বিস্তারিত তথ্য জানানো হবে।

এসএস 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়