• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

সন্তানের পড়াশোনার খোঁজ মায়েদেরই রাখতে হবে: গণশিক্ষামন্ত্রী

আরটিভি অনলাইন ডেস্ক
|  ০২ মে ২০১৮, ১৮:৩৬ | আপডেট : ০২ মে ২০১৮, ১৮:৪৯
সরকার শতভাগ শিশুকে বিদ্যালয়মুখী করার জন্য নানামুখী উদ্যোগ গ্রহণ করেছে। তবে সন্তানদের ঠিকমত শিক্ষা দেয়া হচ্ছে কিনা তা মায়েদেরই খোঁজ রাখতে হবে। বললেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান।

আজ বুধবার ময়মনসিংহের ত্রিশালে বাগান সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সমাবেশ ও উপজেলায় শতভাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নবনির্মিত শহিদ মিনারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মোস্তাফিজুর রহমান বলেন, দেশে কোন শিশুই যেনো শিক্ষার বাইরে না থাকে সেজন্য সরকার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে। আজকের শিশু যদি সুশিক্ষিত না হয় তাহলে জাতি ভবিষ্যতে অন্ধকারে থাকবে। শিক্ষা প্রসারে ও শিশুদের বিদ্যালয়মুখী করতে সরকার যুগোপযোগী পদক্ষেপ নিয়েছে।

প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী বলেন, সন্তানের সুশিক্ষার জন্য সরকারের উদ্যোগকে সফল করতে প্রধান দায়িত্ব মায়েদের। সন্তান ঠিকভাবে লেখাপড়া করছে কিনা সেটি তাদেরই খোঁজ খবর রাখতে হবে।

মন্ত্রী আরও বলেন, আগামী নির্বাচনের আগেই বাংলার প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেবে সরকার। যেখানে বিদ্যুৎ সংযোগ দেয়া সম্ভব না সেখানে সোলার প্যানেলের মাধ্যমে আলোকিত করা হবে। ২০২১ সালের মধ্যে বিদ্যুৎবিহীন একটি ঘরও থাকবে না।

আরও পড়ুন :

এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়