খালেকের আসনে আ. লীগের মনোনয়নপত্র শনিবার থেকে

প্রকাশ | ১৮ মে ২০১৮, ২০:৪৮ | আপডেট: ১৮ মে ২০১৮, ২০:৫৩

আরটিভি অনলাইন রিপোর্ট

খুলনা সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র তালুকদার আবদুল খালেকের আসনে (বাগেরহাট-৩: রামপাল-মোংলা) উপ-নির্বাচনের জন্য আওয়ামী লীগের মনোনয়নপত্র বিতরণ শনিবার থেকে শুরু হচ্ছে।

শুক্রবার আওয়ামী লীগের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

এতে বলা হয়েছে, আগামী ১৯, ২০ ও ২১ মে যথাক্রমে শনিবার, রোববার ও সোমবার বেলা ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সংগঠনের সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে।

আরও বলা হয়েছে, আগামী ২১ মে ২০১৮ সোমবার বিকেল ৫টার মধ্যে মনোনয়ন প্রত্যাশীদের মনোনয়নের আবেদনপত্র জমা দিতে হবে।

এর আগে গত ১০ এপ্রিল খুলনা সিটি করপোরেশন নির্বাচনে অংশগ্রহণ করার জন্য জাতীয় সংসদ থেকে পদত্যাগ করেন বাগেরহাট-৩ আসনের ক্ষমতাসীন দলের সংসদ সদস্য তালুকদার আবদুল খালেক। সাংবিধানিক বাধ্যবাধকতার কারণে ৯০ দিনের মধ্যেই উপনির্বাচন করতে হবে।

উল্লেখ্য, গত ১৫ মে খুলনা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তালুকদার আবদুল খালেক মেয়র নির্বাচিত হন। মোট ২৮৯টি কেন্দ্রের মধ্যে ঘোষিত ২৮৬টি কেন্দ্রে নৌকা প্রতীকের তালুকদার আবদুল খালেক পান ১ লাখ ৭৬ হাজার ৯০২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু ধানের শীষ প্রতীকে পান ১ লাখ ৯ হাজার ২৫১ ভোট।

অন্য প্রার্থীদের মধ্যে হাতপাখা প্রতীকে মুজ্জাম্মিল হক ১৪ হাজার ৩৬৩ ভোট, জাতীয় পার্টির (জাপা) প্রার্থী এসএম শফিকুর রহমান (লাঙ্গল) ১০৭২ এবং কাস্তে প্রতীকে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) মিজানুর রহমান ৫৩৪ ভোট পান।

কে/পি