• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

৫ শিক্ষার্থীকে বহিষ্কার করলো চবি প্রশাসন

অনলাইন ডেস্ক
  ২৬ ফেব্রুয়ারি ২০১৭, ২১:৩১

৫ শিক্ষার্থীকে ৬মাসের জন্য বহিষ্কার করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রশাসন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকের স্ট্যাটাসকে কেন্দ্র করে এক শিক্ষার্থীকে কুপিয়ে আহত করার অপরাধে তাদের বহিষ্কার করা হয়।

বহিষ্কৃত ৫ শিক্ষার্থীই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত। আহত শিক্ষার্থী মোফাজ্জাল হায়দার হোসেনও ছাত্রলীগের কর্মী এবং বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী।

বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন- ইতিহাস বিভাগের ২০১৩-১৪ সেশনের শিক্ষার্থী ইফরাতুল্ আলম টিটু। বাকি ৪ জন হলেন- ইংরেজী বিভাগের ২০১৩-১৪ সেশনের শিক্ষার্থী মাহমুদুল হাসান রূপক, শিক্ষা ও গবেষনা ইন্সটিটিউনের ২০১২-১৩ সেশনের শিক্ষার্থী নাছির উদ্দীন মিশু, আইন অনুষদের ২০১৪-১৫ সেশনের শিক্ষার্থী খবির ওরফে সাদাফ খান ও পরিসংখ্যান বিভাগের ২০১২-১৩ সেশনের শিক্ষার্থী পিয়াস সরকার। এরা ৪জন সাবেক সিটি মেয়র এ বি এম মহিউদ্দীন চৌধুরীর অনুসারী।

বিশ্ববিদ্যালয়ের সহকারি প্রক্টর নিয়াজ মোর্শেদ রিপন আরটিভি অনলাইনকে জানান, গেলো ১৬ ফেব্রুয়ারি ফেইসবুকে ব্যাঙ্গাত্বক স্ট্যাটাস দেয়াকে কেন্দ্র করে ১৭ ও ১৮ ফেব্রুয়ারি দু’গ্রুপের মধ্যে মরামারি হয়। আহত হন চারুকলা বিভাগের ২০১২-১৩ সেশনের শিক্ষার্থী মোফাজ্জাল হায়দার হোসেন মোফা। উস্কানিমুলক কর্মকাণ্ডের কারণে ডিসিপ্লিনারি কমিটির নির্দেশে এ ৫জনকে বহিষ্কার করা হয়।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh