• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

সিলেটে আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষে নিহত ১

আরটিভি অনলাইন রিপোর্ট, সিলেট

  ২৬ ফেব্রুয়ারি ২০১৭, ১৫:৪২

সিলেটের ওসমানীনগর উপজেলায় আওয়ামী লীগের দুগ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে সাইফুল ইসলাম নামে কিশোর নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ২০ জন। এ ঘটনায় দু'জনকে আটক করেছে পুলিশ।

রোববার উপজেলার সাদীপুর ইউনিয়নের বাংলাবাজার হাতানিপাড়ায় এ ঘটনা ঘটে। এ ঘটনার প্রতিবাদে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা সকালে সিলেট-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।

পুলিশ ও স্থানীয়রা জানায়, ওসমানীনগর উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জগলু চৌধুরী শনিবার বিকেলে নির্বাচনী প্রচারে বের হন। পরে সাদীপুর ইউনিয়নের বাংলাবাজারে গণসংযোগ করেন। সে সময় তার সঙ্গে সাদীপুর ইউপির সাবেক চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা কবির উদ্দিন, আরজু মেম্বার ও তার ভাই বাহার মিয়া সঙ্গে ছিলেন। এক পর্যায়ে বাজারের একটি চা দোকানে থাকা জগন্নাথপুর উপজেলার উত্তর কালনীচরের আল আমিনসহ ৬ যুবককে জগলু চৌধুরীর পক্ষে কাজ করতে বলে তার সমর্থকেরা।

কিন্তু তারা অন্য উপজেলার লোক জানিয়ে অপারগতা প্রকাশ করেন। এ নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে হাতাহাতির ঘটনাও ঘটে। উভয়পক্ষের মধ্যে উত্তেজনার প্রেক্ষাপটে সৃষ্টি হলে বিষয়টি সমাধানে রোববার সকালে সালিশ বৈঠক ডাকা হয়।

আরো জানা যায়, সকালে সালিশ চলাকালে দু'পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় আগ্নেয়াস্ত্র ছাড়াও দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে প্রায় দু’ঘণ্টা উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই সাইফুল ইসলামের মৃত্যু হয়। এতে আহতদের উদ্ধার করে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল ও জগন্নাথপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সমানীনগর থানার ওসি আবদুল আওয়াল চৌধুরী জানান, ঘটনাস্থলে গিয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ নেয়। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আর/এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh