• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ধর্মঘটে অচল খুলনা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ ফেব্রুয়ারি ২০১৭, ০৯:৫৩

বাসচালক জামির হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়ার প্রতিবাদে খুলনা বিভাগের ১০ জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু হয়েছে। এতে যোগাযোগ ব্যবস্থায় অচলাবস্থা দেখা দিয়েছে। চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ।

ধর্মঘট শুরু হবার পর খুলনা বিভাগের সর্ববৃহৎ বাস টার্মিনাল সোনাডাঙ্গা বাসস্ট্যান্ড থেকে ঢাকাসহ দূরপাল্লার গাড়ি ছেড়ে যায়নি। অনেক যাত্রীকে স্ট্যান্ডে এসে ফিরে যেতে দেখা গেছে।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন খুলনা বিভাগীয় আঞ্চলিক কমিটির ডাকে রোববার সকাল থেকে এই ধর্মঘট চলছে। এর আগে শনিবার যশোর সড়ক পরিবহন শ্রমিক কার্যালয়ে ১০ জেলার শ্রমিকনেতাদের জরুরি সভায় ধর্মঘটের সিদ্ধান্ত নেয়া হয়।

ফেডারেশনের সাধারণ সম্পাদক আবদুর রহিম বলেন, যাবজ্জীবন কারাদণ্ড মাথায় নিয়ে শ্রমিকেরা রাস্তায় গাড়ি চালাতে পারবে না। সে কারণে আমরা রোববার থেকে অনির্দিষ্টকালের জন্য খুলনা বিভাগের ১০ জেলায় পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছি।

তিনি জানান, বাসচালক জামির হোসেনের নিঃশর্ত মুক্তি না হওয়া পর্যন্ত পরিবহন ধর্মঘট চলবে। আমরা জামিরের জন্য উচ্চ আদালতে আপিল করবো।

গেলো বুধবার মানিকগঞ্জের অতিরিক্ত দায়রা জজ আল-মাহমুদ ফায়জুল কবীর বেপরোয়া গতিতে বাস চালানোয় জামির হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন।

আর/এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh