• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

চুয়াডাঙ্গায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ ফেব্রুয়ারি ২০১৭, ১৩:১৭

মিশুক মুনীর ও তারেক মাসুদসহ ৫ জন নিহতের ঘটনায় করা মামলায় চালকের সাজার প্রতিবাদে চুয়াডাঙ্গায় দ্বিতীয় দিনের মতো পরিবহন ধর্মঘট চলছে।

বৃহস্পতিবার চুয়াডাঙ্গা জেলা থেকে দূরপাল্লা ও অভ্যন্তরীণ পথে কোনো প্রকার যান ছেড়ে যায়নি। বাস টার্মিনালসহ শহরের বিভিন্ন মোড়ে পরিবহন শ্রমিকেরা অবরোধ করেছে। তারা সব ধরনের যানবাহন চলাচল প্রতিরোধ করছে।

বুধবার মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত সাংবাদিক মিশুক মুনীর ও তারেক মাসুদসহ ৫ জন নিহতের ঘটনায় চালক জামির হোসেনের যাবজ্জীবন সাজা দেন। এর প্রতিবাদে ওই দিন দুপুরেই অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেন শ্রমিকরা।

সাজাপ্রাপ্ত বাস চালক জমির হোসেনের বাড়ি চুয়াডাঙ্গা সদর উপজেলার আলোকদিয়ায়। তার বিরুদ্ধে রায় দেয়ার সঙ্গে শ্রমিকরা আন্দোলনের ঘোষণা দেন।

২০১১ সালের ১৩ আগস্ট চুয়াডাঙ্গা ডিলাক্স পরিবহনের বাস ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জে চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মুনীরের মাইক্রোবাসকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই ৫ জন নিহত হন। আহত হন আরো ৩ জন।

নিহত ব্যক্তিরা হলেন- চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদ, এটিএন নিউজের প্রধান নির্বাহী মিশুক মুনীর, প্রোডাকশন সহকারী ওয়াসিম হোসেন ও জামাল হোসেন এবং মাইক্রোবাসচালক মোস্তাফিজুর রহমান।

দুর্ঘটনায় আহত হন তারেক মাসুদের স্ত্রী ক্যাথরিন মাসুদ, শিল্পী ঢালী আল মামুন ও তার স্ত্রী দিলারা বেগম জলি।

তারেক মাসুদের ‘কাগজের ফুল’ ছবির শুটিং স্পট দেখে মানিকগঞ্জের শিবালয় উপজেলার শালজানা গ্রাম থেকে ঢাকায় ফিরছিলেন তারা।

এইচটি/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh