• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

সেই চেয়ারম্যানসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

আরটিভি অনলাইন রিপোর্ট, চাঁদপুর

  ০২ ফেব্রুয়ারি ২০১৭, ০৯:৪১

শিক্ষার্থীদের দিয়ে মানবসেতু বানিয়ে তার ওপর দিয়ে হাঁটার ঘটনায় চাঁদপুরের হাইমচর উপজেলা চেয়ারম্যান এবং আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নূর হোসেনসহ ৫ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। মামলাটি করেছেন আহমদ আলী নামের ক্ষুব্ধ অভিভাবক।

বুধবার রাতে হাইমচর থানায় মামলাটি করা হয়। হাইমচর থানার ওসি মাহবুবুর রহমান মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি আরটিভি অনলাইনকে বলেন, মামলাটি ইতোমধ্যেই আমলে নেয়া হয়েছে।

উপজেলা চেয়ারম্যান ছাড়াও মামলায় স্কুলের প্রধানশিক্ষক মোশাররফ হোসেন, শিক্ষা প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা কমিটির সভাপতি হুমায়ূন পাটোয়ারি, ব্যবস্থাপনা কমিটির সদস্য মনসুর আহমেদ ও এমএ বাশারকে আসামি করা হয়েছে। ঘটনাটি গতকাল বুধবার ফেসবুকে ছড়িয়ে পড়লে গোটা দেশে সমালোচনার ঝড় বয়ে যায়। বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় শিক্ষার্থীদের দিয়ে মানবসেতু বানিয়ে তার ওপর দিয়ে হেঁটে যাওয়ার পক্ষে স্কুলের প্রধান শিক্ষকও কথা বলেন।

গেলো সোমবার নীলকমল ওছমানিয়া উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা চলছিল। সেদিন সকাল থেকে অতিথির আগমনের অপেক্ষার প্রহর গুনছিল শিক্ষার্থীরা। কিন্তু অতিথি এলেন এমনভাবে যা কখনো ভুলবার নয়। তিনি বীর দর্পে বাচ্চা বাচ্চা শিক্ষার্থীদের দিয়ে মানবসেতু বানিয়ে তার ওপর দিয়ে হেঁটে গেলেন হাসতেহাসতে।

ঘটনাটি নীলকমলে পড়ে থাকেনি, ছড়িয়ে পড়েছে দেশ-বিদেশে। বিষয়টি নিয়ে নানা সমালোচনা হয়। গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার ওই ছবি শেয়ার করে লিখেছেন, এই বদমাশটা নাকি জনপ্রতিনিধি? চাঁদপুরের হাইমচর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং উপজেলা চেয়ারম্যান। নাম নূর হোসেন পাটোয়ারী।...এই অমানুষটাকে খোঁয়াড়ে ভরা কি খুব কঠিন?

অস্ট্রেলিয়া প্রবাসী সাংবাদিক ফজলুল বারী লিখেছেন, নূর হোসেন পাটোয়ারী নামের জানোয়ারটাকে কী গ্রেপ্তারের নির্দেশ দেবে বাংলাদেশের কোনো আদালত? সঙ্গে সংশ্লিষ্ট স্কুলের প্রধান শিক্ষক ও দায়ী শিক্ষকদের? হাইমচর নীলকমল হাইস্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় নূর হোসেন নামের জানোয়ারটা এভাবেই ছোট ছোট ছেলেদের ঘাড়ের ওপর দিয়ে হেঁটে যায়। তিনি নূর হোসেনকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করে শাস্তির ব্যবস্থা করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানান। আর শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের প্রতি আহ্বান জানান স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নিতে।

আলম পিন্টু নামের একজন সাংবাদিক ছবিটি শেয়ার করে লিখেছেন, বাহ! আমার বাংলাদেশ.. তিনি নাকি চাঁদপুরের হাইমচরের উপজেলা চেয়ারম্যান.. বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় প্রধান অতিথি হয়ে ছাত্রদের পিঠের ওপর হাঁটছেন... হাঁটবেনই না কেন। আজ পিঠে, কাল মাথার ওপর হাঁটবেন। ভাগ্য তো ভালো পিঠেই হেঁটেছেন... মাথায় হাঁটেননি....ইশ! এই স্কুলের শিক্ষকগুলারে পাইতাম একটু কাছে.. এগুলা শিক্ষক নামের কলঙ্ক।

ইমরান এইচ সরকারের পোস্ট শেয়ার করে আলম কিবরিয়া নামে একজন লিখেছেন, আমরা এখন কোন যুগে বাস করিতেছি। একজন জনপ্রতিনিধি যদি এইরকম বিকৃত চরিত্রের অধিকারী হয়, তাকে দিয়ে দেশ ও জনগণ কি আশা করতে পারে?

ফেসবুকে নারী নেত্রী শান্তা আনোয়ার বলেন, আমি এ ছবিটি দেখে প্রথমে ভাবলাম সার্কাস!! পরে দেখি মানুসিক বিকারগ্রস্ত একজন।

কেআর/এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh