• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

একই পরিবারের ৩ জন অন্ধ, জীবন কাটাচ্ছেন ভিক্ষা করে

আবুল হোসেন সরদার, শরীয়তপুর

  ৩১ জানুয়ারি ২০১৭, ১১:২৯

ভাগ্যের নির্মম পরিহাসে দৃষ্টিশক্তি হারিয়ে অন্ধত্বের নিদারুণ কষ্টে বন্দী শরীয়তপুরের গোসাইরহাটে একই পরিবারের ৩ সদস্য। আয় উপার্জন না থাকায় ভিক্ষা করে জীবনযুদ্ধে টিকে থাকতে হচ্ছে অন্ধ আবুল কালামের পরিবারটিকে। এ অবস্থায়ও পাননি সরকারি-বেসরকারি কোন সহযোগিতা। ফলে মানবেতর দিন কাটাচ্ছে পরিবারটি।

আবুল কালামের এ পরিবারটিতে এখন কষ্ট আর দুঃখ যেন নিত্য সঙ্গী। ভাগ্যের নির্মম পরিহাসে চিরতরে দৃষ্টিশক্তি হারিয়ে অন্ধত্বে বন্দী হয়ে পড়েছেন তিনিসহ তার ছেলে ও মেয়ে। মাত্র পাঁচ বছর বয়সে দৃষ্টিশক্তি হারান আবুল কালাম। পরে ১৯৯৪ সালে ৭ বছর বয়সে ছেলে রাসেল নদীতে পড়ে গেলে চোখে বালু ঢুকে অন্ধ হয়ে যায় সে। এরপর ৯৬ সালে ৫ বছর বয়সে পড়ে গিয়ে অন্ধ হয়ে যায় মেয়ে শিল্পী।

বর্তমানে কোনো কাজ কর্ম করতে না পেরে ভিক্ষা করেই জীবন চালাতে হচ্ছে আবুল কালামসহ তার অন্ধ ছেলে-মেয়েকে। এদিকে রাক্ষুসে মেঘনার করাল গ্রাসে সহায়-সম্বল হারিয়ে উপজেলার পট্টি ব্রিজের কাছে নদী পাড়ে জীর্ণ-শীর্ণ চালার ঘরে থাকছে অসহায় এ পরিবারটি।

এ অবস্থায় সরকারি কিংবা বেসরকারি সহযোগিতা না পেয়ে মানবেতর দিন কাটছে তাদের। অন্যদিকে পরিবারটিকে সহযোগিতার আশ্বাস দিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সগীর হোসেন। অসহায় এ পরিবারটির কষ্ট লাঘবে মানবিক সহায়তার দাবি জানিয়েছেন স্থানীয়রা।

এফএস/এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh