• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

প্রেমের টানে আমেরিকা থেকে ঝিনাইদহে এলিজাবেথ

শিপলু জামান, ঝিনাইদহ

  ২৪ জানুয়ারি ২০১৭, ১৮:২০

লাইলী-মজনু, শিরি-ফরহাদ, শাজাহান-মমতাজের প্রেম কাহিনী ইতিহাসে চির স্মরণীয় হয়ে রয়েছে। তাদের প্রেম কাহিনী বিশ্ববাসীকে নাড়া দেয় চরমভাবে, তৈরি করে অনন্য উদাহরণ। এবার এমনই দৃষ্টান্ত স্থাপন করলেন মার্কিন তরুণী। ভালোবাসার টানে সুদূর আমেরিকা থেকে ছুটে এলেন বাংলাদেশে।

ওই তরুণীর নাম এলিজাবেথ। তিনি ছুটে এসেছেন তরুণ মিঠুন বিশ্বাসের কাছে।

ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলার রাখালগাছি ইউনিয়নের রাখালগাছি গ্রামের নির্মল বিশ্বাসের ছেলে মিঠুন বিশ্বাস (২৪)। তার সঙ্গে আমেরিকার ওয়াশিংটর সিটির রয় এমলিকের কন্যা এলিজাবেথের (১৯) ফেসবুকে পরিচয় হয়। প্রথমে বন্ধুত্ব, পরে প্রেম-এভাবে প্রায় আড়াই বছর ধরে তাদের মধ্যে চলে ভালোবাসার আদানপ্রদান। মাধ্যম সেই ফেসবুকই। এর পর মিঠুনের কাছে চলে এলেন এলিজাবেথ। তবে পথটি তার মোটেই মসৃণ ছিল না। বাংলাদেশকে উগ্রপন্থি মুসলিম দেশ বলে তাকে ধারণা দেয় তার পরিবার।তবু দমে যাননি এ তরুণী।

গ্র্যাজুয়েশন সম্পন্ন করা এলিজাবেথ পরিবার থেকে কোনো সাহায্য না পেয়ে ওয়ালমাট শপিং কমপ্লেক্সে হিসাবরক্ষক হিসেবে চাকুরি নেন।বিনিময়ে অর্জিত অর্থ দিয়ে বাংলাদেশের এ্যাম্বেসিতে যোগাযোগ করে ভিসা নেন। গেলো ২ জানুয়ারি তিনি বাংলাদেশে চলে আসেন। সেখান থেকে সোজা মিঠুন বিশ্বাসের বাড়ি।

মার্কিন তরুণীর বাংলাদেশের অজোপাড়া গাঁয়ে আসার খবরে এলাকাজুড়ে হৈচৈ পড়ে যায়। উৎসুক জনতা ভীড় করেন মিঠুন বিশ্বাসের বাড়িতে। গেলো ৪ জানুয়ারি তাদের বাগদানও সম্পন্ন হয়। এর ৫ দিন পর খুলনার শালক এজি চার্চে খ্রিষ্টীয় রীতিতে তাদের বিয়ে হয়। বিয়ে পড়ান চার্চের প্রধান রেভারেন্ট লিতু মুন্সি।

মিঠুন বিশ্বাস আরটিভি অনলাইনকে জানান, দাম্পত্য জীবন তাদের ভালোই চলছে। প্রতিদিন শতশত মানুষ এলিজাবেথকে দেখতে আসছেন। এলিজাবেথও বাংলা ভাষা শিখছে। দু’পরিবারের অভিভাবকরা তাদের বিয়ে মেনে নিয়েছেন। এলিজাবেথের পিতা-মাতা ও ২ ভাই তাদের সঙ্গে ফোনে যোগাযোগ করেছেন। তারাও ভীষণ খুশি।

রাখালগাছি ইউনিয়নের চেয়ারম্যান মহিদুল ইসলাম মন্টু ঘটনার সত্যতা স্বীকার করে আরটিভি অনলাইনকে জানান, প্রেমের টানে সুদূর আমেরিকা থেকে বাংলাদেশের ছোট্ট গ্রামে ছুটে আসা সত্যিই বিরল ঘটনা। দোয়া করি, তারা যেনো সুখ-শান্তিতে বসবাস করতে পারেন।

এসজে/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh