• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

অন্যরকম বিয়ে উৎসব

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ জানুয়ারি ২০১৭, ১৮:২২

এক সঙ্গে ৩ সন্তানের বিয়ের উৎসব করলেন এক জার্মান প্রবাসী। গেলো বছরের ডিসেম্বরের শেষ সপ্তাহ থেকে নতুন বছরের প্রথম সপ্তাহে জাঁকজমকপূর্ণ এ আয়োজন চলে খুলনায়।

দীর্ঘদিন ধরেই প্রবাসী কামরুজ্জামান জার্মানির ফ্রাঙ্কফুর্টে বাস করছেন সপরিবারে। বড় ছেলে ফজলে রাব্বি দেশে থাকলেও ফ্রাঙ্কফুর্টে স্ত্রী, মেজো ছেলে সাকিল জামান ও মেয়ে আনিকা জামানকে নিয়ে থাকছেন তিনি।

গেলো বছর দেশে ফেরার আগে একসঙ্গে ৩ সন্তানের বিয়ের কথা ভাবেন কামরুজ্জামান। বছরের শেষ দিকে মহাধুমধামে আয়োজন করেন এ বিয়ের।

বড় ছেলে ফজলে রাব্বির সঙ্গে খুলনার মেয়ে বৃষ্টির বিয়ে ঠিক হয়। আরেক ছেলে সাকিলের সঙ্গে বাগেরহাটের মেয়ে শিল্পার আগেই বিয়ে হয়েছে। তবে ভিডিও কলিং অ্যাপ স্কাইপ-এ ।

আর সবচে’ মজার ব্যাপার হচ্ছে, মেয়ে আনিকার সঙ্গে বিয়ে ঠিক হয় জার্মান বংশোদ্ভূত আমিন রোলের সঙ্গে। আমিন ধর্মান্তরিত মুসলিম। আমিনের সঙ্গে ফ্রাঙ্কফুট বিশ্ববিদ্যালয়ে তার পরিচয়। আনিকার ইসলাম ধর্মের চর্চা দেখেই মূলত আমিন তাকে পছন্দ করেন। পরে পারিবারিক ভাবে বিয়ের প্রস্তাবের মাধ্যমে সম্পর্কটি আরো গভীর হয়।

খ্রিস্টান পরিবারে জন্ম নেয়া আমিনের ফ্রাঙ্কফুটের বাসায় আছে ধর্মপালনের জন্য চমৎকার ব্যবস্থা। প্রথমবারের মতো বাংলাদেশ ভ্রমণ করেন আমিন। এদেশের ঐতিহ্য আর আতিথেয়তায় মুগ্ধ তিনি।

২০১৬ সালের ২৪ ডিসেম্বর শুরু হওয়া ভিন্নরকম এ বিয়ে উৎসবে হলুদ, বিয়ে আনুষ্ঠানিকতা ও বৌভাত- সব আয়োজনই ছিল।

বাবা কামরুজ্জামানের স্বপ্ন ছিলো ঘোড়ায় চড়ে বিয়ে করবে ছেলেরা। ঠিক সে স্বপ্নই বাস্তবায়িত হলো এ আয়োজনের মাধ্যমে।

খুলনার এক কমিউনিটি সেন্টারে প্রায় ১৭শ’লোক নিমন্ত্রণ করা হয়। চলতি বছরের প্রথম দিনে বৌভাতের আয়োজন দিয়ে শেষ হয় আনুষ্ঠানিকতা।


ওয়াই/এসজেড/এইচএম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh