• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

পিপিএম পদক পাচ্ছেন সেই শের আলী

আরটিভি অনলাইন রিপোর্ট, চট্টগ্রাম

  ১৬ জানুয়ারি ২০১৭, ১৯:২৭

দুর্ঘটনাকবলিত শিশুকে বাঁচানোর আকুতি নিয়ে কান্নায় ভেঙ্গে পড়া সেই পুলিশ কনস্টেবল শের আলী প্রেসিডেন্ট পুলিশ পদকের (পিপিএম) জন্য মনোনীত হয়েছেন।

রোববার (১৫ জানুয়ারি) এ সংক্রান্ত তালিকা সিএমপিতে পৌঁছেছে।

চলতি মাসের ২৩ তারিখে শুরু হতে যাওয়া পুলিশ সপ্তাহে কনস্টেবল শের আলীর হাতে এ পদক তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিকে, জঙ্গি ও সন্ত্রাস দমনে সাহসী অভিযানের স্বীকৃতি পাচ্ছেন সিএমপি কমিশনার মো. ইকবাল বাহারও। তিনি বাংলাদেশ পুলিশ মেডেলের (বিপিএম) জন্য মনোনীত হয়েছেন।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের এডিসি (পিআর) আনোয়ার হোসেন আরটিভি অনলাইকে জানান, সিএমপি থেকে কমিশনারসহ ৪ জন বিপিএম এবং পিপিএম পদকের জন্য মনোনীত হয়েছেন।

গেলো বছরের ১৪ ডিসেম্বর শের আলীকে পিপিএম পদক দেয়ার জন্য সুপারিশ করে সদর দপ্তরে চিঠি দেন সিএমপি কমিশনার।

পুলিশ কনস্টেবল শের আলী চট্টগ্রাম নগর পুলিশের গোয়েন্দা ইউনিটের উত্তর-দক্ষিণ বিভাগের বোমা নিষিদ্ধকরণ ইউনিটে কর্মরত আছেন। তার কনস্টেবল নম্বর ২৫৪৬।

গেলো ডিসেম্বরে দুর্ঘটনাকবলিত এক শিশুকে বাঁচাতে কান্নারত একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরালের পর আলোচনায় আসেন এ কনস্টেবল। তাকে নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়।

শের আলী ৩ দিনের ছুটিতে গ্রামের বাড়ি কক্সবাজার জেলার রামু উপজেলার রশিদনগর ইউনিয়নের পানিরছড়া গ্রামে গিয়েছিলেন। ১১ ডিসেম্বর দুপুরে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের রামু উপজেলার পানিরছড়ায় বাস উল্টে নিহত হন ৪ জন। একই দুর্ঘটনায় আহত হন কমপক্ষে ২৩ জন।

শের আলী বাঁচার জন্য আর্তনাদরত ৫ বছরের শিশুকে বাসের ভেতর থেকে বের করে দ্রুত হাসপাতালে নিয়ে যান। এসময় শিশুটিকে কোলে নিয়ে তার কান্নার ছবি ছড়িয়ে পড়ে ফেসবুকে।

সিএমপি কমিশনার ইকবাল বাহার এবং গোয়েন্দা শাখার কনস্টেবল শের আলীর পাশাপাশি নগর পুলিশের উপ কমিশনার (দক্ষিণ) এস এম মোস্তাইন হোসেন, কোতয়ালি থানার ওসি জসীম উদ্দিন ও গোয়েন্দা শাখার আরেক কনস্টেবল হৃদয় মাহমুদ শিকদারও পদকের জন্য মনোনীত হয়েছেন।

ওয়াই/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh