• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

অনিয়ম-অব্যবস্থাপনার চরমে ফেনী সদর হাসপাতাল

আজাদ মালদার, ফেনী

  ১২ জানুয়ারি ২০১৭, ১১:৪৪

চিকিৎসক ও যন্ত্রপাতির অভাব এবং অনিয়ম-অব্যবস্থাপনায় ধুঁকছে ফেনী সদর হাসপাতাল। এতে চরমে উঠেছে রোগীদের ভোগান্তি। সমস্যা সমাধানে কর্তৃপক্ষ বারবার প্রতিশ্রুতি দিলেও বাস্তবে কিছুই হচ্ছে না বলে অভিযোগ, রোগী ও স্বজনদের।

যোগাযোগ সুবিধার কারণে পাশের জেলাগুলো থেকেও ২৫০ শয্যার এ হাসপাতালে রোগীরা চিকিৎসা নিতে আসেন। কিন্তু ভুক্তভোগীদের অভিযোগ কর্তৃপক্ষের অবহেলায় দিন দিন খারাপ হচ্ছে এখানকার চিকিৎসা সেবা।

হাসপাতালে মেডিক্যাল অফিসারের ২৫টির মধ্যে ১৯টি পদই খালি। কনসালটেন্ট ১৮টি পদের মধ্যে, ৬টি এবং নার্স ৮৭টি পদের মধ্যে ৩০টিই শূন্য। যারা আছেন তারাও ঠিকমত উপস্থিত থাকেন না বলে অভিযোগ রোগীদের।

হাসপাতালের এক্স-রে ও আলট্রাসনোগ্রাফিসহ, গুরুত্বপূর্ণ সব যন্ত্রপাতি অনেকদিন ধরেই নষ্ট। এসব সমস্যা সমাধানে কর্তৃপক্ষদের কাছ থেকে কেবল আশ্বাসই মিলছে, কাজের কাজ কিছুই হয়নি। এবারও একই কথা বললেন সিভিল সার্জন ও স্থানীয় সংসদ সদস্য।

ফেনীর সিভিল সার্জন ডা. হাসান শাহরিয়ার কবির বলেন, সমস্যা সমাধানে কাজ চলছ, নতুন আলট্রাসনোগ্রাফি মেশিন আসতে ১৫-২০ দিন লাগবে। দু’মাসের মধ্যে হাসপাতালে লোকবলের সমস্যাও সমাধান হয়ে যাবে।

ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী বলেন, সিভিল সার্জনের সঙ্গে এ ব্যাপারে কথা হয়েছে। আমি বিষয়টি দেখছি। আসছে ৬ মাসের মধ্যে ফেনী হাসপাতালকে একটি আধুনিক হাসপাতালে উন্নীত করা হবে।

কেবল কথার জারিজুরি না শুনিয়ে চিকিৎসক সংকটসহ হাসপাতালের সব সমস্যা সমাধানে জরুরী পদক্ষেপ নিতে কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন ফেনীবাসী।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh