• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

নাসিরনগরে ইউপি সচিব ও চেয়ারম্যান সহযোগী আটক

আরটিভি অনলাইন রিপোর্ট, ব্রাহ্মণবাড়িয়া

  ০২ জানুয়ারি ২০১৭, ১২:৩৬

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলার ঘটনায় সন্দেহভাজন দু'জনকে আটক করলো পুলিশ। রোববার সন্ধ্যায় আলাদা জায়গা থেকে তাদের আটক করা হয়।

আটক হলেন হরিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান দেওয়ান আতিকুর রহমান আঁখির ব্যক্তিগত সহকারি উত্তম কুমার দাস (২৫) ও পরিষদের সচিব মনোরঞ্জন দেবনাথ (৪০)।

নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু জাফর জানান, রোববার সন্ধ্যায় দু’জনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসা হয়েছে। নাসিরনগর হামলায় জড়িত সন্দেহভাজন হরিপুর ইউপি চেয়ারম্যান দেওয়ান আতিকুর রহমান আঁখির সঙ্গে মনোরঞ্জন ও উত্তমের যোগাযোগ রয়েছে বলেও তিনি জানান।

ফেসবুকে ধর্ম অবমাননা করে এক পোস্ট দেয়াকে কেন্দ্র করে গেলো ৩০ অক্টোবর ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে সমাবেশ থেকে ধারালো অস্ত্র নিয়ে বেশ কয়েকটি হিন্দু পাড়ায় হামলা চালায় দুর্বৃত্তরা। এ সময় হিন্দু সম্প্রদায়ের ২০টি মন্দিরসহ শতাধিক বাড়িঘর ভাঙচুর ও লুটপাট করা হয়। পিটিয়ে আহত করা হয় অন্তত ৩০ জনকে। ৩১ অক্টোবর এ ঘটনায় মামলা হয়ে। প্রতিটি মামলায় ১০০০ থেকে ১২০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। পরে ৪ নভেম্বর ফের ৫টি বাড়িতে আগুন দেয় দুবৃর্ত্তরা।

এ ঘটনায় উপজেলা আওয়ামী লীগের সহসম্পাদক ও নাসিরনগর সদর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবুল হাশেম, তাপরতলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সুরুজ আলী ও হরিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফারুক মিয়াকে সাময়িক বহিষ্কার করে আওয়ামী লীগ। পরে ১৬ নভেম্বর এ ঘটনায় সদর ইউনিয়ন বিএনপির সভাপতি আমিরুল ইসলাম চকদারকে গ্রেপ্তার করে পুলিশ।

এসজে / এসএস/ এসজেড/এমসি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়