• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

রামেকে ইন্টার্ন চিকিৎসক লাঞ্ছনায় ধর্মঘট, ভোগান্তিতে রোগী

রাজশাহী প্রতিনিধি

  ২৭ ডিসেম্বর ২০১৬, ১৩:০৩

রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ইন্টার্ন চিকিৎসক লাঞ্ছিতের জেরে অনির্দিষ্টকালের ধর্মঘট ডেকেছে চিকিৎসকরা। ফলে শ’ শ’ রোগী চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে। সোমবার রাতে তারা এ ধর্মঘট শুরু করে।

ইন্টার্ন চিকিৎসকরা বলছেন, এ ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার না করা পর্যন্ত আন্দোলন চলতে থাকবে। এসময় কোনো ইন্টার্ন চিকিৎসক কাজে যোগ দিবে না।

চিকিৎসকরা আরো অভিযোগ করেন, রোগীর স্বজনদের হাতে ৫২তম এমবিবিএসের শিক্ষার্থী ও ইন্টার্নি চিকিৎসক পরাগ হোসেন লাঞ্চিত হন। পরে হাতাহাতির ঘটনায় তিনি আহত হন।

প্রত্যক্ষদর্শীরা জানান, রামেকের ২২ নম্বর ওয়ার্ডে প্রসূতি রোগী ইতি খাতুনকে (২০) তার স্বজনরা ভর্তি করেন। সোমবার রাত নয়টার দিকে তাকে দেখতে আসেন ভাই শাহীন। ইন্টার্ন চিকিৎসক পরাগ রোগীকে চিকিৎসা দিতে এসে স্বজনদের বাইরে যেতে বললে কথা কাটকাটি হয়। এক পর্যায়ে শাহীন ও জিমির সঙ্গে পরাগের হাতাহাতির ঘটনা ঘটে। এসমসয় পরাগের মাথা ফেটে গেলে স্বজনরা ইতিকে নিয়ে হাসপাতাল ত্যাগ করে। এ ঘটনার পর থেকেই হাসপাতালে উত্তেজনা বিরাজ করছে। রাতে মূল ফটক বন্ধ করে তারা দফায় দফায় বিক্ষোভ করে।

রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমান উল্লাহ জানান, রামেক হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকের উপর হামলার ঘটনায় থানায় মামলা করেছে হাসপাতাল কর্তপক্ষ। ঘটনায় রোগীর স্বামী জিমিকে আটক করেছে পুলিশ।

এমসি / এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh