• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

রোহিঙ্গাদের সবচেয়ে বড় বহর ফেরত

আরটিভি অনলাইন রিপোর্ট, কক্সবাজার

  ২৫ ডিসেম্বর ২০১৬, ১০:৪০
পুরোনো ছবি

কক্সবাজারের টেকনাফ উপজেলার সীমান্ত দিয়ে বিচ্ছিন্নভাবে রোহিঙ্গাদের অনুপ্রবেশ চলছেই। তবে শনিবার রাত ১০টা থেকে রোববার সকাল ৯টা পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকার ৫ পয়েন্ট দিয়ে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা রোহিঙ্গাভর্তি ৩৪টি নৌকা পুশব্যাক করেছে।

বিজিবির লেফটোন্যান্ট কর্নেল আবুজার আল জাহিদ আরটিভি অনলাইনকে বলেন, আজ সকাল পর্যন্ত টেকনাফের ৫ পয়েন্ট দিয়ে দু’শতাধিক রোহিঙ্গাভর্তি ৩৪টি নৌকা ফেরত পাঠিয়েছে। এখন পর্যন্ত এটিই সবচেয়ে বড় বহর।

অনুপ্রবেশ ঠেকাতে সীমান্তে বিজিবির তৎপরতা অব্যাহত রয়েছে বলেও জানান আবুজার আল জাহিদ।

এদিকে মিয়ানমারের রাখাইন প্রদেশের মংড়ু জেলার প্রতিটি গ্রাম যেনো মৃত্যুপুরী। মুসলিম অধ্যুষিত গ্রামগুলোতে গেলো দেড় মাস ধরে মিয়ানমার সেনাবাহিনীর নারকীয় তাণ্ডব ও নৃশংস নির্যাতনে সহায়সম্বল ও ভিটেমাটি ছেড়ে পালাতে বাধ্য হচ্ছেন অসহায় রোহিঙ্গারা। চোখের সামনে আপনজনদের নির্মমভাবে হত্যা করে জ্বালিয়ে দিয়েছে দেশটির সেনাবাহিনী। সেনা সদস্যদের অত্যাচার ও চরম নির্যাতনে হাজার হাজার রোহিঙ্গা শরণার্থী বাংলাদেশে পালিয়ে আসছে। যাদের ঠাঁই হচ্ছে না তারা আশ্রয় নিয়েছে পাহাড়-জঙ্গলে।

গেলো বুধবার মিয়ানমারের রাখাইনে সেনাবাহিনীর দমন পীড়নের বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলার পরই মুণ্ডবিহীন দেহ মিললো এক রোহিঙ্গা মুসলিমের। এরপর থেকে রোহিঙ্গাদের মধ্যে আতঙ্ক আরো বেড়ে যায়।

এসজে/ এস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh