• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

ভোটকেন্দ্রে বিশৃঙ্খলা হলেই গুলি

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২০ ডিসেম্বর ২০১৬, ১৭:৫৩
নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচন সুষ্ঠু ভাবে সম্পন্ন করতে যেকোন ধরনের অপ্রীতিকর ঘটনা, মালামাল রক্ষায় কিংবা ভোটকেন্দ্রে বিশৃঙ্খলার চেষ্টা করা হলে আইন শৃঙ্খলা বাহিনীকে গুলি চালানোর নির্দেশনা দেয়া হয়েছে। জানালেন ঢাকা রেঞ্জের ডিআইজি মাহফুজুল হক নুরুজ্জামান।

মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জের মাসদাইর পুলিশ লাইন এলাকায় তিনি সাংবাদিকদের এ কথা জানান।

ডিআইজি নুরুজ্জামান বলেন, আইনে জনগণের জানমালের নিরাপত্তা ও আত্মরক্ষায় গুলি চালানোর বিধান রয়েছে। নির্বাচনে কেউ ভোটকেন্দ্র দখল ও ব্যালট বাক্স ছিনতাই বা জনগণের জানমালের নিরাপত্তা বিঘ্ন করার চেষ্টা করলে আইনশৃঙ্খলা বাহিনী গুলি ছুড়বে। যদি কোনো পুলিশ সদস্য গুলি না ছোড়ে, তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।  

নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করতে নির্বাচন কমিশনের চাহিদার অতিরিক্ত ফোর্স দেয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, প্রয়োজন হলে আরও দেয়া হবে।

নির্বাচন ঘিরে নগরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাড়ে ৯ হাজার সদস্য মোতায়েন করা হয়েছে জানিয়ে পুলিশের এই কর্মকর্তা বলেন, কে সরকারি দল বা কে বিরোধী দল এটা দেখার সময় নেই। সুষ্ঠু নির্বাচন ও নাগরিকদের নিরাপত্তা ও শান্তিশৃঙ্খলা রক্ষায় আইনশৃঙ্খলা বাহিনী সব পদক্ষেপ নেবে। এখানে আইনের ব্যত্যয় ঘটানোর সুযোগ নেই। পুলিশ সদস্যদের বলা হয়েছে, কারও সঙ্গে খারাপ ব্যবহার না করে সবাইকে সম্মান দিয়ে কাজ করতে।

এ সময় অন্যান্যের মধ্যে নারায়ণগঞ্জের পুলিশ সুপার মইনুল হক, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ফারুক হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার শরফুদ্দিন উপস্থিত ছিলেন।

আসছে ২২ ডিসেম্বর নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের দ্বিতীয় মেয়াদে মেয়র নির্বাচনে ভোট গ্রহণ করা হবে।

এসজে / এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়