• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

অপমান সইতে না পেরে ছাত্রীর আত্মহত্যা

অনলাইন ডেস্ক
  ১৭ ডিসেম্বর ২০১৬, ২০:১৯

ধর্ষণের অপমান সইতে না পেরে বিষপানে আত্মহত্যা করলো স্কুল ছাত্রী। সে রাজশাহীর গোদাগাড়ীর দিগরাম উচ্চবিদ্যালয়ে সপ্তম শ্রেণিতে পড়তো।

শুক্রবার রাতে রাজশাহী মেডিক্যালে ওই ছাত্রী মারা যায়।

জানা গেছে, গেলো ৩ নভেম্বর রাতে ওই ছাত্রীর বাড়িতে গিয়ে তাকে ধর্ষণ করে তার স্কুলের গ্রন্থাগারিক শহিদুল ইসলাম।

স্থানীয়রা শহিদুলকে হাতেনাতে ধরে গণপিটুনি দিয়ে বেঁধে রাখে। পরে পুলিশ তাকে থানায় নিয়ে যায়। এ ঘটনায় ওই ছাত্রীর মা বাদি হয়ে থানায় ধর্ষণ মামলা করেন। এ মামলায় গ্রেপ্তার দেখিয়ে পুলিশ তাকে কারাগারে পাঠায়। শহিদুল উপজেলার জাহানাবাদ গ্রামের দাউদ আলীর ছেলে।

মামলার তদন্তকারী কর্মকর্তা গোদাগাড়ী থানার এসআই আবদুল লতিফ জানান, ওই ছাত্রীর ডাক্তারি পরীক্ষার প্রতিবেদন সম্প্রতি পাওয়া গেছে। তাতে বলা হয়েছে, সে ধর্ষণের শিকার হয়েছে। তবে তা জোরপূর্বক নয়।

নিহত ছাত্রীর বাবা বলেন, এই প্রতিবেদনের বিষয়টি জানার পর থেকে মানসিকভাবে বিধ্বস্ত ছিলো তার মেয়ে। ঘটনার পর থেকে সে স্কুলেও যেতো না। এলাকার লোকজন নানা কথাবার্তা বলার কারণে লোকলজ্জায় সে গ্রামেও থাকত না।

উপজেলার বালিগ্রামে তার নানাবাড়িতে থাকত। শুক্রবার বিকেলে সেখানেই সে কীটনাশক পান করে।

গোদাগাড়ী থানার অফিসার ইনচার্জ হিপজুর আলম মুন্সি বলেন, ‘কী কারণে ওই ছাত্রী আত্মহত্যা করেছে, তা খতিয়ে দেখা হচ্ছে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। আত্মহত্যার জন্য কেউ প্ররোচণা দিয়ে থাকলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh