• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

আরটিভি অনলাইন সংবাদে ভিক্ষুক মুক্তিযোদ্ধাকে অনুদান

পঞ্চগড় প্রতিনিধি

  ১৪ ডিসেম্বর ২০১৬, ১৩:৩৬

সম্প্রতি আরটিভি অনলাইনে ‘মুক্তিযোদ্ধার স্বীকৃতি নিয়েই মরতে চান ভিক্ষুক মুক্তিযোদ্ধা মুক্তুমিয়া’ শিরোনামে একটি সংবাদ প্রকাশের পর ভিক্ষুক ওই মুক্তিযোদ্ধা মুক্তুমিয়ার হাতে আর্থিক অনুদান তুলে দিয়েছেন পঞ্চগড় জেলা প্রশাসক অমল কৃষ্ণ মন্ডল।

মঙ্গলবার বিকেলে পঞ্চগড় সদর উপজেলার ভিতরগড় মহারাজাদিঘি পাড়ের বাসিন্দা মুক্তু মিয়ার বাড়িতে গিয়ে তার সঙ্গে দেখা করে জেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে নগদ ৫ হাজার টাকা, ৬টি কম্বল ও ৫০ কেজি চালসহ ২০১৬ সালের বিজয় দিবসের স্মৃতি স্মারক তার হাতে তুলে দেন জেলা প্রশাসক।

এ সময় তিনি জেলা প্রশাসনের পাশাপাশি সকলকে এই ভিক্ষুক মুক্তিযোদ্ধার সহযোগিতায় এগিয়ে আসার আহ্বান জানান এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে এই ধরনের সহযোগিতা অব্যাহত রাখার প্রতিশ্রুতি দেন।

অন্যদের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুল আলীম খাঁন ওয়ারেশী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ গোলাম আজম ও পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লায়লা মুনতাজেরী দীনা উপস্থিত ছিলেন।

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে পুরো ৯ মাস গাইডর হিসেবে ও সম্মুখ যুদ্ধে অংশ নিয়েও ভুল বশত তালিকাভুক্ত না হওয়ায় আজও মুক্তিযোদ্ধার স্বীকৃতি পাননি এই বীর-সেনা। জীবনের ক্লান্তি লগ্নে জীবিকা নির্বাহের জন্য তাকে বেছে নিতে হয়েছে ভিক্ষাবৃত্তি।

এসএস/এফএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh