• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

শীতের আগেই শীত যেখানে

রাজিউর রহমান রাজু

  ০৮ ডিসেম্বর ২০১৬, ১২:৪২

উত্তরের সবশেষ জেলা পঞ্চগড়। হিমালয় কন্যা-খ্যাত পঞ্চগড়ে এবার বেশ আড়ম্বরেই হাজির হলো শীত। সন্ধ্যা নামতেই ঘন কুয়াশায় ঢেকে যায় পুরো জেলা। থাকে পরদিন দুপুর পর্যন্ত। কুয়াশার সঙ্গে বয়ে যাওয়া হিমেল হাওয়ায় প্রায় জেঁকে বসতে শুরু করেছে শীত। শীত মোকাবেলায় জেলার মানুষের চলছে নানা প্রস্তুতি।

পঞ্চগড়ে যেমন শীতের আগমন ঘটে আগে, বিদায়ও নেয় পরে। সকাল সন্ধ্যা কুয়াশার চাদর-মুড়িয়ে এবারো শীত এসেছে ঘটা করেই। সন্ধ্যার আগে থেকেই হিমেল হাওয়া আর ঘন কুয়াশায় আচ্ছন্ন থাকছে চারদিক। হেডলাইট জ্বালিয়েও মহাসড়কে গাড়ি চালাতে হিমশিম অবস্থা চালকদের।

শীত মোকাবেলার প্রস্তুতি নিতে শুরু করেছেন এ অঞ্চলের মানুষ। গরম কাপড়ের দোকানগুলোতে বাড়ছে ক্রেতা সমাগম। তবে সবার কাছে শীত ঠিক সুখের বা উপভোগের নয়। কনকনে ঠাণ্ডা কষ্টই বাড়ায় গরীব আর অসহায়দের। জেলার দুস্থ শীতার্তদের পাশে দাঁড়াতে তাই সরকারি প্রস্তুতি চলছে।

পঞ্চগড় জেলা প্রশাসক অমল কৃষ্ণ মন্ডল বলেন, এই মৌসুমেও শীত মোকাবেলায় সকল প্রকার প্রস্তুতি নেয়া হয়েছে। এরইমধ্যে সরকার থেকে পাওয়া সাড়ে ৫ হাজার কম্বল জেলার পাঁচটি উপজেলার নির্বাহী কর্মকর্তাদের মাধ্যমে দু:স্থদের মাঝে বিতরণ করা হয়েছে।

তিনি আরো বলেন, আমরা শীতপ্রবণ এ জেলার দু:স্থ্ শীতার্তদের জন্য বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও ধনাঢ্য ব্যক্তিকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছি। প্রয়োজনে শীতবস্ত্র বিতরণে প্রশাসনের পক্ষ থেকে তাদের সহায়তা করা হবে।

এসএস /এসজেড

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh