• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

রাবি শিক্ষিকার আত্মহত্যা

শিক্ষক আতিকুরকে সাময়িক বরখাস্ত

আরটিভি অনলাইন রিপোর্ট, রাজশাহী

  ৩০ নভেম্বর ২০১৬, ১২:১৪
আতিকুর রহমান

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষিকা আক্তার জাহান জলির আত্মহত্যার ঘটনায় সহকর্মী আতিকুর রহমান রাজাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

মঙ্গলবার রাতে উপাচার্য অধ্যাপক ড. মুহম্মদ মিজানউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেটের ৪৬৯তম সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়।

জানা যায়, রাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষিকা জলির আত্মহত্যায় প্ররোচনায় অভিযোগে করা মামলায় তার সহকর্মী আতিকুর রহমান রাজাকে গ্রেপ্তার করে জেলহাজতে প্রেরণ করেছে পুলিশ। বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী কোনো শিক্ষক গ্রেপ্তার হলে তাকে সাময়িক বরখাস্ত করা হয়। নিয়মানুসারে আতিকুর রহমান রাজাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এর আগে গত ৮ অক্টোবর সিন্ডিকেট সভায় তানভীরের বিরুদ্ধে অভিযোগ তদন্তের দায়িত্ব দেয়া হয় যৌন হয়রানি ও নিপীড়ন নিরোধ কমিটিকে। প্রায় দেড় মাস পর তারা এ প্রতিবেদন জমা দিল।

গেলো ৯ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ে জুবেরি ভবনে নিজ কক্ষ থেকে আকতার জাহানের মরদেহ উদ্ধার করা হয়। এ সময় তার কক্ষ থেকে ‘সুইসাইড নোট’ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় আত্মহত্যার প্ররোচনার অভিযোগে অজ্ঞাতনামাদের নামে নগরীর মতিহার থানায় মামলা করেন আকতার জাহানের ছোট ভাই কামরুল হাসান।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh