• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

নারায়নগঞ্জে নির্বাচনী আমেজ

অনলাইন ডেস্ক
|  ২৯ নভেম্বর ২০১৬, ২০:১৫ | আপডেট : ১০ ডিসেম্বর ২০১৬, ১৭:০২
সিটি করপোরেশন নির্বাচন কেন্দ্র করে নারায়নগঞ্জের সর্বত্র এখন নির্বাচনী আমেজ। প্রতীক বরাদ্দ না পাওয়ায় আচরণবিধির কারণে আনুষ্ঠানিক প্রচারণা চালাতে পারছে না কোনো প্রার্থী। ভোটার ও সাধারন মানুষের সঙ্গে মতবিনিময় করছেন মেয়র প্রার্থীরা। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ এবং সবাইকে সমান সুযোগ দেয়ার কথা বললেন রিটার্নিং কর্মকর্তা।

আসছে ২২ ডিসেম্বর নারায়নগঞ্জ সিটি নির্বাচন। ৫ ডিসেম্বর প্রতীক বরাদ্দের পর আনুষ্ঠানিক প্রচারনা শুরু করবে প্রার্থীরা। যাচাইবাছাইয়ের পর মেয়র ও সংরক্ষিত নারী আসনে ১ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ১৩ জনের মনোনয়নপত্র বাতিল করে কমিশন। প্রার্থিতা ফিরে পেতে আপিল করেছেন মেয়র ও সংরক্ষিত নারী কাউন্সিলরসহ ৭ জন।

প্রতীক বরাদ্দ পাওয়ার পর প্রচারণা শুরুর কথা বললেন প্রার্থীরা। আনুষ্ঠানিক প্রচারণায় না থাকলেও ভোট ও দোয়া চেয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে কমিশনকে শক্ত পদক্ষেপ নেয়ার আহবান জানিয়েছেন সরকারদলীয় প্রার্থী সেলিনা হায়াৎ আইভী। মঙ্গলবার বিকেলে মুক্তিযোদ্ধাদের সাথে মতবিনিময়ে তিনি এ আহবান জানান।

নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা বলছেন, যাচাই বাছাইয়ের পর বাতিল হওয়া ১৫ প্রার্থীর মধ্যে ১ জন মেয়র ও সংরক্ষিত নারী কাউন্সিলরসহ ৭ প্রার্থী আপীল করেছে। ১ থেকে ৩ ডিসেম্বরের মধ্যে তাদের আপিল আবেদনের নিস্পত্তি করা হবে। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সব ব্যবস্থা নেয়া হয়েছে। সব প্রার্থীই সমান সুযোগ পাবেন।

এইচটি/এসজেড

 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়