• ঢাকা রবিবার, ২১ অক্টোবর ২০১৮, ৬ কার্তিক ১৪২৫

আইভী-সাখাওয়াত বৈধ

আরটিভি অনলাইন রিপোর্ট, নারায়ণগঞ্জ
|  ২৭ নভেম্বর ২০১৬, ১৩:৩৫ | আপডেট : ১০ ডিসেম্বর ২০১৬, ১৬:৫৪
আসন্ন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের সেলিনা হায়াৎ আইভী ও বিএনপির অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানসহ মোট ৮ মেয়র প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। তবে অবৈধ ঘোষণা করা হয়েছে স্বতন্ত্র প্রার্থী সুলতান মাহমুদের মনোনয়নপত্র।

নারায়ণগঞ্জ ক্লাব মিলনায়তনে রোববার সকাল ১১টা থেকে দ্বিতীয় দিনের মতো প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শুরু করেন নির্বাচন কর্মকর্তারা। যাচাই-বাছাই শেষে এ ঘোষণা দেয়া হয়।

বাকি ৬ জন বৈধ মেয়র প্রার্থী হলেন- ওয়ার্কার্স পার্টির অ্যাডভোকেট মাহবুবুর রহমান ইসমাইল, ইসলামী আন্দোলনের মুফতি মাসুম বিল্লাহ, জাসদের  মোসলেম উদ্দিন, এলডিপির কামাল প্রধান, কল্যাণ পার্টির রাশেদ ফেরদৌস এবং জাতীয় পার্টির মেজবাহ উদ্দিন ভুলু।

বাছাইকালে বিএনপি প্রার্থী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান নিবাচন সুষ্ঠু অবাধ করতে আবারো সেনাবাহিনী মোতায়েনের দাবি জানিয়ে বলেন, খুব দ্রুত বৈধ অস্ত্র জমা ও অবৈধ অস্ত্র উদ্ধারের ব্যবস্থা গ্রহণ করতে হবে।

নির্বাচন সুষ্ঠু অবাধ ও নিরপেক্ষ হবে জানিয়ে দায়িত্ব প্রাপ্ত রিটার্নিং অফিসার নুরুজ্জামান তালুকদার বলেন, আচরণ বিধি লঙ্গন হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। সেনাবাহিনী প্রয়োজন হতেও পারে। যখন যা প্রয়োজন তখন তার ব্যবস্থা নেয়া হবে।

এর আগে শনিবার ১৮টি ওয়ার্ডের কাউন্সিলর ও ৬টি সংরক্ষিত নারী আসনে প্রার্থীদের দাখিলকৃত মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়। এর মধ্যে সাধারণ কাউন্সিলর পদে ৯ জন এবং সংরক্ষিত মহিলা আসনে একজনের মনোনয়নপত্র বাতিল করা হয়।

রিটার্নিং অফিসার মো. নুরুজ্জামান তালুকদার অবশ্য জানিয়েছেন, মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা যথা নিয়মে আপিল করতে পারবেন।

এদিকে গেলো ২৪ নভেম্বর বৃহস্পতিবার এনসিসি’র ২৭টি ওয়ার্ডে ১৭৬ জন কাউন্সিলর পদে সংরক্ষিত নারী ৯টি আসনে ৩৮ এবং মেয়র পদে ৯ জন মনোনয়নপত্র জমা দেন। আসছে ৪ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন। ৫ ডিসেম্বর প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্ধ এবং ২২ ডিসেম্বর ভোটগ্রহণ।

এস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়