• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

চট্টগ্রামে পরিবহন ধর্মঘট মঙ্গলবার

আরটিভি অনলাইন রিপোর্ট, চট্টগ্রাম

  ২৬ নভেম্বর ২০১৬, ২১:১৪

নয় দফা দাবিতে আসছে মঙ্গলবার চট্টগ্রামে ২৪ ঘণ্টার পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন।

শনিবার সকালে চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে সংগঠনটির আঞ্চলিক কমিটির সভাপতি মো. মুছা এ ধর্মঘটের ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, চট্টগ্রাম মহানগরী, কক্সবাজার, রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি রুটে মঙ্গলবার ভোর ছয়টা থেকে বুধবার ভোর ছয়টা পর্যন্ত ২৪ ঘণ্টা পরিবহন ধর্মঘট চলবে।

সংবাদ সম্মেলনে নয় দফা দাবি তুলে ধরা হয়। এসব দাবিগুলো হল, চট্টগ্রামে বাস, ট্রাক ও প্রাইম মুভারের জন্য আলাদা টার্মিনাল তৈরি, অটোরিকশা-টেম্পোর জন্য পার্কিংয়ের জায়গা নির্ধারণ, পুলিশি নির্যাতন ও হয়রানি বন্ধ, পরিবহন শ্রমিকদের নিয়োগপত্র এবং কল্যাণ তহবিলের ব্যবস্থা করা, অনিবন্ধিত অটোরিকশার নিবন্ধন দেয়া এবং মালিকের জমা ৬০০ টাকা নির্ধারণ করা, ফেরির টোল কমানো, বিআরটিএ ও যুগ্ম শ্রম পরিচালকের দপ্তরে দুর্নীতি ও হয়রানি বন্ধ করা, শহরে বাস, মিনিবাস ও হিউম্যানহলারের টার্গেট পদ্ধতি বাতিল ও নুরুল হুদা অপহরণ মামলায় অভিযোগপত্র দাখিল।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম বিভাগের সভাপতি রুহুল আমিন, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম আঞ্চলিক কমিটির সভাপতি মোহাম্মদ মুছা এবং কার্যকরী সভাপতি রবিউল মাওলা ও সাধারণ সম্পাদক অলি আহমদ প্রমুখ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ফেডারেশনের চট্টগ্রাম বিভাগীয় কমিটির সভাপতি হাজী রুহুল আমিন, ফেডারেশনের আঞ্চলিক কমিটির কার্যকরী সভাপতি রবিউল মাওলা।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh