• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ভোলায় ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু

আরটিভি অনলাইন রিপোর্ট, ভোলা

  ২৪ নভেম্বর ২০১৬, ১৬:৫৮

ভোলায় ভুল চিকিৎসার অভিযোগে আদিত্য নামের ২ বছরের এক শিশু মৃত্যুর ঘটনায় বুধবার রাতে শহরের হাবিব মেডিকেল সেন্টারে ভাঙচুর করা হয়েছে। পুলিশ অভিযুক্ত ডাক্তার শিশু বিশেষজ্ঞ আব্দুল কাদেরকে আটক করেছেন।

বৃহস্পতিবার সকাল থেকে নিহতের স্বজন ও স্থানীয়রা ওই ক্লিনিকে অবস্থান করে। বিচারের দাবিতে শহরে কয়েক দফা বিক্ষোভ মিছিল করা হয়। বিক্ষুদ্ধ জনতাকে ছত্রভঙ্গ করতে পুলিশ কয়েক দফা লাঠি চার্জ করে।

ভোলা থানার ওসি মীর খায়লুল কবির বললেন, বর্তমানে পরিস্থিতি তাদের নিয়ন্ত্রনে রয়েছে। সকালে শিশুটির মরদেহ মর্গে পাঠানোর পর স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।

নিহত আদিত্য ভোলা জেলা প্রশাসক কার্যালয়ের অফিস সহকারি রতন কৃষ্ণদের সন্তান। রতন অভিযোগ করেন, তার ছেলে ৩ দিন ধরে জ্বরে ও শ্বাসকষ্টে ভুগছিলো। সন্ধ্যায় হাবিব ক্লিনিকের ডা. কাদেরের কাছে নিয়ে আসেন। পরীক্ষা নিরীক্ষার পর এক গ্রামের সেফট্রোন ইনজেকশন প্রেসক্রাইপ করেন। নার্স ওই ইনজেকশন পুশ করার সঙ্গে সঙ্গে শিশুটি মৃত্যুকোলে ঢলে পড়ে।

এদিকে অভিযুক্ত ডা. কাদের জানান, তার চিকিৎসায় কোন ভুল ছিল না।

ভোলা থানার ওসি মীর খায়রুল কবির জানান, অভিযোগের ভিত্তিতে ডা. কাদেরকে আটক করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এপি/এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh