• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

২১শে আগস্ট গ্রেনেড হামলা

মৃত ভেবে নাজিমকে রাখা হয়েছিল লাশের সারিতে

ভৈরব প্রতিনিধি

  ১০ অক্টোবর ২০১৮, ১৩:৩০

২০০৪ সালের ২১ শে আগস্ট গ্রেনেড হামলায় গুরুতর আহত হয়েছিলেন কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলার আকবরনগর গ্রামের মফিজ উদ্দিনের ছেলে নাজমুল হাসান ওরফে নাজিম উদ্দিন। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে প্রাথমিকভাবে চিকিৎসকরা মৃত ভেবে লাশের সারিতে রাখেন। এরপর হঠাৎ জ্ঞান ফিরে তার। তাৎক্ষণিক তাকে উন্নত চিকিৎসার জন্য রেনাল হাসপাতালে নেওয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে ভারতে চিকিৎসার জন্য পাঠান।

সেখানে দীর্ঘদিন চিকিৎসা শেষে দেশে ফিরে আসেন নাজিম। তার বুকে ও পায়ে চারটি মেজর অপারেশন করা হয়েছে। এখনও তার বুকে ও দুই পায়ে অসংখ্য স্প্রিন্টার রয়েছে। দ্রুত এগুলো অপসারণ করা খুবই প্রয়োজন। রাতে তিনি ঘুমাতে পারেন না।

এছাড়া শীত এলে স্প্লিন্টারের কারণে অসহ্য যন্ত্রণায় ভোগেন তিনি। আবার গরমের সময়েও রোদে যেতে পারেন না। সামান্য চুলকানিতে শরীর দিয়ে রক্ত ঝরে। এজন্য তার আরও চিকিৎসার প্রয়োজন। অর্থের অভাবে চিকিৎসা করতে না পারায় দুঃসহ যন্ত্রণা বয়ে বেড়াচ্ছেন নাজিম। তাই এলাকাবাসী তার সুচিকিৎসার দাবি জানিয়েছেন।

আরটিভি অনলাইনকে নাজিম উদ্দিন জানান, আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা আইভি রহমানের ডাকে সাড়া দিয়ে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের সন্ত্রাসবিরোধী জনসভায় যোগ দিয়েছিলেন তিনি। আইভি রহমানের জন্য পানি কিনতে দোকানের উদ্দেশ্যে পা বাড়াতেই গ্রেনেড হামলার ঘটনা ঘটে। এতে তিনি গুরুতর আহত হয়েছিলেন।

নাজিম উদ্দিন আরও জানান, একযুগ পরে হলেও এই হামলার বিচারের রায় দেখে যেতে পারছেন বলে তিনি খুব খুশি।

আরও পড়ুন :

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যেভাবে দিন কাটছে ‘হাঙর নদী গ্রেনেড’র সেই রইছের (ভিডিও)
নোয়াখালী থেকে দুটি গ্রেনেড উদ্ধার
X
Fresh