• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

‘নোয়াখালী বিভাগ আন্দোলন’র আহ্বায়ক কমিটি গঠন, কর্মসূচি ঘোষণা

আরটিভি অনলাইন ডেস্ক

  ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১৩:৫৫

নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর (বৃহত্তর নোয়াখালী) ও পার্শ্ববর্তী জেলাগুলো নিয়ে দেশের আরেকটি প্রশাসনিক বিভাগ গঠনের দাবিতে দীর্ঘদিন থেকে আন্দোলনরতদের সংগঠন নোয়াখালী বিভাগ আন্দোলনের ১১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। নতুন কমিটিতে সর্বসম্মতভাবে মোহাম্মদ ঈমাম হোসেইনকে আহ্বায়ক, মো. সাইফুর রহমান রাসেলকে প্রথম যুগ্ম আহ্বায়ক এবং এস আরেফিন জোবায়েরকে সদস্য সচিব নির্বাচিত করা হয়। মোহাম্মদ ঈমাম হোসেইন ইকোনোমিবিডি ডটকম ও নোয়াখালীমেইল (অনলাইন) পত্রিকার সম্পাদক, মো. সাইফুর রহমান রাসেল- সাবেক জনপ্রিয় ছাত্রনেতা এবং বেগমগঞ্জ উপজেলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক, আরেফিন জোবায়ের বৃহত্তর নোয়াখালী স্টুডেন্টস ফোরাম অব ঢাকা’র সভাপতি।

-------------------------------------------------------
আরও পড়ুন : কুষ্টিয়ায় একটি হৃদপিণ্ড নিয়ে জোড়া শিশুর জন্ম
-------------------------------------------------------

নির্বাচিত আহ্বায়ক, যুগ্ম আহ্বায়ক ও সদস্য সচিব উপস্থিত বিভিন্ন নেতা ও সদস্যদের সঙ্গে পরামর্শ সাপেক্ষে আরও ৯ জন যুগ্ম আহ্বায়ক মনোনীত করেছেন। তারা হলেন (১) মো. ফুয়াদ হাসান (২) মাওলানা হাসনাইন আহমেদ (৩) রিপন সালাউদ্দিন (৪) মো. শাহ জালাল (৫) ইসমাঈল গাজী (৬) মোহাম্মদ মহিউদ্দীন (৭) মো. সুজন ও (৮) গিয়াস উদ্দীন হৃদয়।

শুক্রবার (২১ সেপ্টেম্বর) রাজধানীর একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত সংগঠনের প্রথম সাধারণ সভায় এ আহ্বায়ক কমিটি গঠন ও অনুমোদন হয়। মোহাম্মদ ঈমাম হোসেইনের সভাপতিত্বে ও আরেফিন জোবায়েরের সঞ্চালনায় এতে প্রধান আলোচক ছিলেন লক্ষ্মীপুর জেলার সাবেক তথ্য কর্মকর্তা এবং চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের উপপরিচালক আবদুল্লাহ আল মামুন, সংস্কৃতি মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা ফয়সাল হাসান, চৌমুহনী সরকারি এস এ কলেজ ছাত্র-সংসদের সাবেক সাহিত্য সম্পাদক আবুল কালাম আজাদ, ‘আমরা নোয়াখালী’ সংগঠনের সভাপতি মো. ফুয়াদ হাসান ও গ্রামীণ ব্যাংকের লক্ষ্মীপুর শাখার কর্মকর্তা মো. তাজুল ইসলাম প্রমুখ।

আহ্বায়ক কমিটি আগামী এক সপ্তাহের মধ্যে নোয়াখালী বিভাগ আন্দোলনের একটি গঠনতন্ত্র প্রণয়ন করে সাধারণ সভায় তা অনুমোদন করবে এবং আগামী এক মাসের মধ্যে নোয়াখালী, ফেনী ও লক্ষ্মীপুর জেলার ২০টি উপজেলার দেশবরেণ্য ব্যক্তিদের নিয়ে একটি উপদেষ্টা পরিষদ ও তিন মাসের মধ্যে ১০১ সদস্য বিশিষ্ট একটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করবে।

১০১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ও গঠনতন্ত্র প্রণয়নের পরই নোয়াখালী আন্দোলনের সকল যোদ্ধাদের নিয়ে একটি জোরালো আন্দোলনে কর্মসূচি ঘোষণার ব্যাপারেও জোরালো সিদ্ধান্ত নেয়া হয়েছে সভায়।

আরও পড়ুন :

পি/সি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh