• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

২৬ ঘণ্টা পর বগুড়া-লালমনিরহাট ট্রেন চলাচল শুরু

বগুড়া প্রতিনিধি

  ২৩ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৪৪

টানা সাড়ে ২৬ ঘণ্টা পর বগুড়ায় দেবে যাওয়া রেলসেতুর মেরামত কাজ সম্পন্ন হয়েছে। বেলা দেড়টার দিকে সেতু ট্রেন চলাচলের জন্য খুলে দেওয়া হয়েছে। এর সঙ্গে সঙ্গে বগুড়া-লালমনিরহাট ট্রেন চলাচল শুরু হয়েছে।

রোববার (২৩ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে ঘটনাস্থলে থাকা রেলওয়ের গাইবান্ধার বামনডাঙ্গা কার্যালয়ের উপ-সহকারী প্রকৌশলী আফজাল হোসেন আরটিভি অনলাইনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, তীব্র স্রোতের কারণে সোনাতলা উপজেলার ভেলুরপাড়া ও সৈয়দ আহম্মেদ কলেজ স্টেশনের মাঝ বরাবর চকচকিয়া এলাকায় সেতুর একটি পিলার গতকাল শনিবার (২২ সেপ্টেম্বর) দেবে যায়। এ কারণে ওইদিন সকাল ১১টা থেকে সেতুটি হয়ে বগুড়া-বোনারপাড়া-সান্তাহার রুটে লোকাল ও মেইলট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। মেরামত কাজে সময় লাগবে জেনে আন্তঃজেলা ট্রেনগুলো বিকল্প রুট হয়ে চলাচল করে।

প্রায় সাড়ে ২৬ ঘণ্টা টানা কাজ করে সেতুটির মেরামত কাজ শেষ করা হয়েছে। মেরামত কাজে লোহার ক্লিপ ও বালুসহ আনুষঙ্গিক প্রয়োজনীয় জিনিসপত্র ব্যবহার করা হয়। কাজ শেষে রোববার বেলা দেড়টার দিকে সব ধরনের ট্রেন চলাচলের জন্য সেতুটি খুলে দেওয়া হয়েছে।

মেরামত কাজ তদারকির জন্য পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক মজিবর রহমান, প্রধান প্রকৌশলী রমজান আলীসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত ছিলেন।

আরও পড়ুন :

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh