• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

কুড়িগ্রামের সোনাহাট স্থলবন্দরে ১৪৪ ধারা জারি

কুড়িগ্রাম (উত্তর) প্রতিনিধি

  ২১ সেপ্টেম্বর ২০১৮, ২১:৪৫

কুড়িগ্রামের সোনাহাট স্থলবন্দর লোড-আনলোড শ্রমিক ইউনিয়নের নির্বাচন নিয়ে দুই পক্ষের দ্বন্দ্বের কারণে সোনাহাট এলাকায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

জানা যায়, জেলার সোনাহাট স্থলবন্দর লোড আনলোড শ্রমিক ইউনিয়নের কমিটির মেয়াদ গত ২৭ এপ্রিল শেষ হয়। পরে সাধারণ সভায় ৩ সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটি গঠন করে ৪৫ দিনের মধ্যে নির্বাচন সম্পন্ন করার নির্দেশ দেয় সংগঠনটির পর্ষদ।

ওই কমিটি নির্ধারিত সময়ে নির্বাচন দিতে ব্যর্থ হলে গত ৩ আগস্ট হাবিবুর রহমান মণ্ডলকে নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি করে আবারও ৩ সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়। এদিকে নিযুক্ত নির্বাচন পরিচালনা কমিটি নতুন করে ভোটার তালিকা প্রণয়ন করে। নতুন তালিকায় ৩৮৯ জন সদস্যের কার্ড বাতিল করে ২০০ জন নতুন সদস্য করে তালিকা প্রকাশ করে ৩০ আগস্ট এবং ২১ সেপ্টেম্বর ভোট গ্রহণের ঘোষণা করে।

পরে সমিতির সভাপতি মোঃ তফিজ উদ্দিন নির্বাচনী তফসিল স্থগিত চেয়ে রংপুর আঞ্চলিক শ্রম অধিদপ্তরে আবেদন করলে শ্রম অধিদপ্তর ঐ তারিখে ঘোষিত তফসিল স্থগিত করার নির্দেশ দেয়। শ্রম অধিদপ্তরের নির্দেশকে অমান্য করে নির্বাচন পরিচালনা কমিটি শুক্রবার সোনাহাট ইউনিয়ন পরিষদে ভোট গ্রহণ শুরু করেন। পরে দুই পক্ষের দ্বন্দ্ব শুরু হলে সংঘর্ষ এড়াতে ১৪৪ ধারা জারি করে অতিরিক্তি পুলিশ মোতায়েন করেছে উপজেলা প্রশাসন।

ভুরুঙ্গামারী উপজেলা নির্বাহী অফিসার এসএইচএম মাগফুরুল হাসান আব্বাসী ঘটনার সত্যতা স্বীকার করে জানান, উভয়পক্ষের সংঘর্ষ এড়াতে ১৪৪ ধারা জারি করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

আরও পড়ুন :

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কুড়িগ্রামে একই পরিবারের ৭ জন অচেতন হয়ে হাসপাতালে ভর্তি
গণতন্ত্র নিয়ে কোন দেশ কী বলল তা মুখ্য নয় : স্বরাষ্ট্রমন্ত্রী
কুড়িগ্রামে দৈনিক সময়ের আলোর ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
পরীক্ষা শুরুর আগে উত্তরপত্রের ছড়াছড়ি, ২ জনকে জিজ্ঞাসাবাদ
X
Fresh