• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

গাইবান্ধায় আজও চলছে না বাস, দুর্ভোগে যাত্রীরা

গাইবান্ধা প্রতিনিধি

  ১৭ সেপ্টেম্বর ২০১৮, ০৯:৪৮

পূর্ব ঘোষণা ছাড়াই রোববার থেকে শুরু হওয়া গাইবান্ধায় পরিবহন ধর্মঘটের দ্বিতীয় দিন আজ সোমবারও গাইবান্ধা জেলা শহর থেকে ঢাকা, চট্টগ্রাম, সিলেটসহ দূরপাল্লার বা অভ্যন্তরীণ কোনও বাস-মিনিবাস চলাচল করছে না। এতে করে দুর্ভোগে পড়েছেন বিভিন্ন গন্তব্যের যাত্রীরা।

বাসমালিক, চালক ও সুপারভাইজারদের জেল-জরিমানার বিধান রেখে আইন পাস করায় প্রথমে দিনাজপুর জেলায় এই কর্মসূচি শুরু হয়। পরে গাইবান্ধা ও রংপুরসহ উত্তরের কয়েকটি জেলায় হঠাৎ এ বাস ধর্মঘট পালিত হয়।

কয়েকজন বাস শ্রমিক জানান, এই আইনের আলোকে চালক ও সুপারভাইজাররা নিরাপত্তাহীন বোধ করছেন। তাই আইনের সংশোধন না হওয়া পর্যন্ত ধর্মঘট অব্যাহত থাকবে।

এদিকে, সকাল ৯টায় গাইবান্ধা কেন্দ্রীয় বাস টার্মিনালে গিয়ে দেখা যায় যাত্রীদের দুর্ভোগের চিত্র। সারিবদ্ধভাবে বাস দাঁড় করে রাখা হয়েছে। চালক বা সহকারীরা বসে আছেন। ব্যাগ ও মালপত্র হাতে যাত্রীরা ঘোরাঘুরি করছেন। কেউ কেউ বাড়িতে ফিরে যাচ্ছেন, কেউ কেউ বাস আসবে এই আশায় টার্মিনালে বসে আছেন।

গাইবান্ধা জেলা মোটর মালিক সমিতির সভাপতি, মকবুল হোসেন বলেন, প্রস্তাবিত সড়ক নিরাপত্তা আইনে জরিমানা ও সাজার বিধান সংশোধনের দাবিতে চালকরা গাড়ি চালানো বন্ধ রেখেছেন।

আরও পড়ুন :

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নারী কয়েদির সঙ্গে কারারক্ষীর অনৈতিক সম্পর্ক, অতঃপর...
গোবিন্দগঞ্জে সড়ক দুর্ঘটনায় নারী নিহত
ভাড়া নিয়ে দ্বন্দ্ব, চালক খুন
গাইবান্ধায় ১ টাকায় মিলল ১৬ পণ্য
X
Fresh