• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

নরসিংদীতে পুলিশ-গ্রামবাসী সংঘর্ষে গুলিবিদ্ধসহ আহত ৪

নরসিংদী প্রতিনিধি

  ১৪ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৫১

নরসিংদীর শিবপুরে মহাসড়কে ট্রলি উঠাকে কেন্দ্র করে গ্রামবাসীর সঙ্গে হাইওয়ে পুলিশের সংঘর্ষ হয়েছে। এতে দুই পুলিশ সদস্যসহ চারজন আহত হয়েছেন। এর মধ্যে এক কলেজছাত্র ও গ্রামবাসী গুলিবিদ্ধ হয়েছেন। গুরুতর আহত সবাইকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। শুক্রবার বেলা ১১টার দিকে শিবপুর উপজেলার চৈতন্যা বাসস্ট্যান্ড এলাকায় এ ঘটনা ঘটে। তবে গ্রামবাসীর দাবি মহাসড়কের পাশে বসা বিভিন্ন ফলের দোকানে প্রতি একদিনে পাঁচশত টাকা করে চাঁদা দাবি করে হাইওয়ে পুলিশ। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে পুলিশ তাদের উপর লাঠিচার্জ করে।

আহত পুলিশ সদস্যরা হলেন হাইওয়ে পুলিশের কনস্টেবল মাহাবুব, কনস্টেবল বিল্লাল হোসেন। গুলিবিদ্ধ দুই পথচারী হলেন সবুজ পাহার কলেজের শিক্ষার্থী অহিদ্দুল্লা (১৯) ও মোহন মিয়া (৪০)। তাদের বাড়ী শিবপুর উপজেলার চৈতন্যা গ্রামে।

জানা যায়, সকাল সাড়ে ১০টার দিকে ইটবোঝাই একটি ট্রলি মহাসড়ক দিয়ে যাচ্ছিল। টহলরত হাইওয়ে পুলিশ ট্রলিটিকে আটক করে সাত হাজার টাকা আদায় করেন। এরইমধ্যে ট্রলিটি সাইড করতে গিয়ে রাস্তার পাশে গর্তে পড়ে যায়। এসময় পুলিশ গাড়িটিকে মহাসড়ক থেকে সরিয়ে নিতে চালককে তাড়া দেয়। কিন্তু কোনোভাবেই ট্রলি গাড়িটিকে উঠাতে পারছিল না চালক। এতে ক্ষিপ্ত হয়ে হাইওয়ে পুলিশ সদস্যরা ট্রলির চালককে মারপিট শুরু করে। এসময় মহাসড়কের পাশে বসা ফলের দোকানদাররা এগিয়ে এসে মারপিটের প্রতিবাদ করে। এরই একপর্যায়ে পুলিশ সদস্যরা ফল দোকানির ওপর লাঠিচার্জ করে। এ খবর ছড়িয়ে পড়লে গ্রামববাসী একত্রিত হয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পরে। এতে দুই পুলিশ সদস্য আহত হন। এসময় পুলিশের গুলিতে কলেজছাত্রসহ দুই গ্রামবাসী আহত হন। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, সরকারের চলমান কর্মসূচি ও দুর্ঘটনা রোধের অংশ হিসেবে মহাসড়কে থ্রি-হুইলারসহ নসিমন করিমন ও ট্রলি বন্ধের অভিযান চলছিল। এরই মধ্যে স্থানীয় ইউপি সদস্য আলামিন মেম্বারের একটি ট্রলি ইটবোঝাই করে মহাসড়ক দিয়ে যাচ্ছিল। পুলিশ ট্রলিটিকে আটক করে। এতে ক্ষিপ্ত হয়ে তারা পুলিশের ওপর হামলা চালায়। অবস্থার অবনতি হলে পুলিশ ফাঁকা গুলি করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।