‘মাদক সম্রাট’ পৌর কাউন্সিলরের বাড়ি থেকে ইয়াবা-অস্ত্র উদ্ধার

প্রকাশ | ১১ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৫৩ | আপডেট: ১১ সেপ্টেম্বর ২০১৮, ১৯:০৪

গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার মাদক সম্রাট ও সুন্দরগঞ্জ পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সাজু সরদারের বাড়ি থেকে ৬১০ পিস ইয়াবা ও দেশী অস্ত্র উদ্ধার করেছে পুলিশ। 
সোমবার রাতে ইয়াবা ও দেশী অস্ত্র উদ্ধার করা হয়। পরে আজ মঙ্গলবার পুলিশ বাদী হয়ে কাউন্সিলর সাজু সরদারের বিরুদ্ধে সুন্দরগঞ্জ থানায় অস্ত্র ও মাদক দ্রব্য আইনে পৃথক দুইটি মামলা দায়ের করেছে। 

জানা যায়, পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সাজু সরদার, তার দুই ভাই শামিম সরদার ও লাজু সরদার দীর্ঘদিন ধরে মাদক ব্যবসার সঙ্গে জড়িত। মাদক ব্যবসার প্রতিবাদ করলে তারা মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা, হয়রানী ও নির্যাতন চালিয়ে আসতো বলে এলাকাবাসীর অভিযোগ রয়েছে। এসব ঘটনা সহ্যের বাইরে চলে গেলে এলাকাবাসী সাজু সরদার ও তার দুই ভাই শামিম সরদার ও লাজু সরদারকে গ্রেপ্তার ও তাদের বাড়ি তল্লাসির দাবিতে পোস্টার-লিফলেটে ছেয়ে দেয় সুন্দরগঞ্জ পৌর এলাকায়। 

গতকাল সোমবার দুপুরে সুন্দরগঞ্জ মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ আতাউর রহমান সরদারকে মারপিট ও লাঞ্ছিত করে মাদক  কাউন্সিলর সাজু সরদার। এ ব্যাপারে থানায় মামলা দায়ের করা হলে পুলিশ তাৎক্ষণিক অভিযান চালিয়ে সাজু সরদারকে গ্রেপ্তার করে।
------------------------------------------------------------------
আরও পড়ুন : পদ্মায় ভাঙন: দূরের আত্মীয়রাই যখন শেষ ভরসা
------------------------------------------------------------------

অপরদিকে এলাকাবাসীর পোস্টার-লিফলেটের সূত্র ধরে ও মাদক দ্রব্য মজুত আছে এমন গোপন সংবাদের ভিত্তিতে সোমবার গভীর রাতে শহরের সোনালী ব্যাংক সংলগ্ন ও সুন্দরগঞ্জ থানার ২০০ গজ দূরে কাউন্সিলর সাজু সরদারের বাড়িতে অভিযান চালায় পুলিশ। এসময় তার বাড়ি তল্লাশি করে রাম দা ও দেশীয় ধারালো অস্ত্রসহ ৬১০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। 

সুন্দরগঞ্জ থানার ওসি এস.এম আব্দুস সোবহান অস্ত্র ও মাদক উদ্ধারের কথা স্বীকার করে আরটিভি অনলাইনকে জানান, কাউন্সিলর সাজু সরদারের বিরুদ্ধে মাদক ও অস্ত্র আইনে দুইটি মামলা দায়ের হয়েছে।  

এদিকে সুন্দরগঞ্জ মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ আতাউর রহমান সরদারকে মারপিট ও লাঞ্ছিত করার প্রতিবাদে কাউন্সিলর সাজু সরদারের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে কলেজের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীরা। মঙ্গলবার দুপুরে উপজেলা সড়কে ঘণ্টাব্যাপী মানববন্ধনে সুন্দরগঞ্জ ডি.ডব্লিউ ডিগ্রী কলেজ ও সুন্দরগঞ্জ মহিলা ডিগ্রী কলেজের শত শত শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারী অংশগ্রহণ করেন। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন সুন্দরগঞ্জ ডি ডব্লিউ ডিগ্রী কলেজের প্রভাষক আইয়ুব আলী সরকার, মহিলা কলেজের সহকারি অধ্যাপক মধুসূদন চাকী মিন্টু, প্রভাষক মিজানুর রহমান মিজান। 

মানববন্ধন আগে একটি মৌন মিছিল উপজেলা শহরে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা নির্বাহী অফিসারের কাছে  স্মারকলিপি দেন।
 

আরও পড়ুন  :

এসএস