নিরাপদ সড়কের জন্য জেলা প্রশাসকের ব্যতিক্রমী উদ্যোগ

প্রকাশ | ১০ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৫৩ | আপডেট: ১০ সেপ্টেম্বর ২০১৮, ১৭:০৪

স্টাফ রিপোর্টার, পটুয়াখালী

নিরাপদ সড়ক নিশ্চিত করতে এক ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন পটুয়াখালীর জেলা প্রশাসন।

এ উদ্যোগকে সফল করতে সোমবার দুপুরে জেলা প্রশাসক ড. মো. মাছুমুর রহমান নিজে যাত্রীবাহী গাড়িতে গাড়িতে গিয়ে বাসচালক, হেলপার এবং সাধারণ মানুষদের মধ্যে লিফলেট বিতরণ করেন।

তিনি সড়কে দুর্ঘটনারোধে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান।

এসময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. নুরুল হাফিজ, অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজুর রহমান, বিআরটি’র সহকারী পরিচালক এম.এ জলিল, জেলা বাস মালিক সমিতির সভাপতি মো. রিয়াজ উদ্দিন মৃধা ও সাধারণ সম্পাদক গোলাম মাওলা দুলু মৃধাসহ জেলা বাস মালিক ও শ্রমিক সমিতির নেতারাও উপস্থিত ছিলেন।

এর আগে সকালে জেলা প্রশাসনের উদ্যোগে বাসস্ট্যান্ড চত্বরে নিরাপদ সড়কের জন্য নাগরিক কর্তব্য সংক্রান্ত দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়। ওই কর্মশালার উদ্বোধন করেন জেলা প্রশাসক ড. মো. মাছুমুর রহমান। 
------------------------------------------------------------------
আরও পড়ুন : রাসায়নিক জঙ্গি হামলার আশঙ্কায় খাগড়াছড়ির হাসপাতালগুলোতে সতর্কতা জারি
------------------------------------------------------------------

এ প্রসঙ্গে জেলা বাস মালিক সমিতির সভাপতি মো. রিয়াজ উদ্দিন মৃধা ও সাধারণ সম্পাদক গোলাম মাওলা দুলু মৃধা বলেন, ‘জেলা প্রশাসকের এ উদ্যোগকে স্বাগত জানাই এবং এ উদ্যোগ অব্যাহত থাকলে বাসচালক ও হেলপার এবং সাধারণ মানুষের মধ্যে সচেতনতা অনেক বেড়ে যাবে এবং সড়ক দুর্ঘটনাও অনেকটা কমে যাবে।’

জেলা প্রশাসক ড. মো. মাছুমুর রহমান বলেন, ‘নিরাপদ সড়ক নিশ্চিত করতে হলে শুধু বাসচালক ও হেলপারকে সচেতন হলেই হবে না, এর পাশাপাশি আমাদের সাধারণ মানুষদেরও সচেতন হতে হবে। তা না হলে নিরাপদ সড়ক নিশ্চিত করা যাবে না। এ কারণেই জেলা প্রশাসন থেকে এ উদ্যোগ নেওয়া হয়েছে এবং এটা চলমান থাকবে।’

আরও পড়ুন  :

জেবি