বগুড়ায় জেএমবির ৫ সদস্য গ্রেপ্তার

প্রকাশ | ০৫ সেপ্টেম্বর ২০১৮, ১৩:২৪ | আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০১৮, ১৩:৪২

বগুড়া প্রতিনিধি

বগুড়ার শেরপুরে অভিযান চালিয়ে জেএমবির রাজশাহী ও রংপুর বিভাগের শীর্ষস্থানীয় দুই নেতাসহ সামরিক শাখার পাঁচজন সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে দুইটি বিদেশি পিস্তল, ১০ রাউন্ড গুলি, তিনটি চাকু ও হ্যান্ডক্যাফ উদ্ধার করা হয়েছে।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পুলিশ সদর দপ্তরের ইন্টেলিজেন্স শাখা ও বগুড়া জেলা গোয়েন্দা পুলিশ মঙ্গলবার রাত দেড়টার দিকে জেলার শেরপুর উপজেলার মির্জাপুর রাণীরহাট এলাকায় যৌথ অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার ও অস্ত্র গুলি উদ্ধার করে।

গ্রেপ্তাররা হলেন, জেএমবির আছির বিভাগের প্রধান, রাজশাহী এবং রংপুর বিভাগের ইছাবার প্রধান জামালপুর জেলা সদরের বড়ইকুড়া গ্রামের লোকমান আলীর ছেলে মো. শহিদুল্লাহ ওরফে মাসুম (৪৬), রাজশাহী বিভাগের ইছাবা(সামরিক) প্রধান ও জেলার বেলপুকুর থানার ক্ষুদ্র জামিয়া গ্রামের আকবর আলীর ছেলে মো. বুলবুল ওরফে সোহাগ (৩২), একই এলাকার একরামুল হকের ছেলে ইছাবা সদস্য মাসুদ রানা (৩১), ইছাবা সদস্য রাজশাহীর চারঘাট উপজেলার আস্করপুর গ্ৰামের উৎপল হাজরার ছেলে নব মুসলিম আতিকুর রহমান ওরফে সৈকত ওরফে সামিত (৩৩) এবং একই এলাকার মৃত আবু তালেবের ছেলে মিজানুর রহমান ওরফে দর্জি মিজান (৩৫)।

বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভূঁইয়া বুধবার দুপুরে জেলা পুলিশের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

পুলিশ সুপার জানান, গ্রেপ্তার হওয়া জঙ্গি সদস্যরা গাজীপুর জেলায় সভা করে সেখান থেকে অস্ত্র সংগ্ৰহ করে উত্তরাঞ্চলে প্রবেশ করে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়েছে। তাদেরকে অস্ত্র আইনের মামলায় আদালতে প্রেরণ করে ১০ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি চাওয়া হবে। তখন জিজ্ঞাসাবাদ করলে আরও তথ্য বের হয়ে আসবে বলেও পুলিশ সুপার আশাবাদ ব্যক্ত করেন।

জেবি/এসএস