• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ভণ্ড কবিরাজের কাণ্ড: ক্যানসারের ওষুধের নামে গোলাপজল, রোগীর মৃত্যু

কুমিল্লা (উত্তর) প্রতিনিধি

  ০৪ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৫৪

কুমিল্লায় এক ভণ্ড কবিরাজ ক্যানসারের চিকিৎসার নামে শামীম খান নামে এক রোগীকে ৬০টি গোলাপ জল খাওয়ায়। এতে ওই রোগীর মৃত্যু হয়। এ ঘটনায় ওই ভণ্ড কবিরাজ আবুল কালামকে গ্রেপ্তার করা হয়েছে।

সোমবার রাতে জেলার চান্দিনা উপজেলার বাড়েরা ইউনিয়নের ছাতাড্ডা গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত শামীম খান চাঁদপুর জেলার মতলব দক্ষিণ উপজেলার পাঁচঘড়িয়া গ্রামের মাহবুব খানের ছেলে এবং কথিত জ্বিনের বাদশা ও ভণ্ড কবিরাজ আবুল কামাল জেলার চান্দিনা উপজেলার ছাতাড্ডা গ্রামের আব্দুল মমিনের ছেলে।

পুলিশ ও নিহতের পরিবারের লোকজন জানান, শামীম খান দীর্ঘদিন যাবৎ ক্যান্সার আক্রান্ত ছিলেন। চিকিৎসাও নিয়েছেন বিভিন্ন স্থানে। কিন্তু কাঙ্ক্ষিত ফল না পেয়ে জেলার চান্দিনার ছাতাড্ডা গ্রামের কথিত জিনের বাদশা খ্যাত কবিরাজ আবুল কালামের নিকট আসেন। শামীম ও তার পরিবারের নিকট খবর ছিল ওই কবিরাজ ক্যান্সারসহ সব রোগের চিকিৎসা করেন। রোগীরাও ভালও হয়ে যান। সোমবার সেখানে আসার পর কবিরাজের নির্দেশে ক্যান্সার আক্রান্ত শামীমকে ১০৭টি গোলাপ জল এবং ৮টি গামছা আনার জন্য নির্দেশ দেয়া হয়।

পরে কবিরাজ আবুল কালামের উপস্থিতে শামীম একে একে ৬০টি গোলাপ জল খাওয়ার পর কিছুটা অসুস্থ হয়ে পড়েন। এসময় ওই ভণ্ড কবিরাজ সবগুলো গোলাপ জল খেতে তাকে শারীরিক নির্যাতন শুরু করেন। একপর্যায়ে রোগী শামীম অচেতন হয়ে সেখানেই মারা যান।
------------------------------------------------------------------
আরও পড়ুন : টাঙ্গাইলে বাসে ধর্ষণ: সুপারভাইজার ৪ দিনের রিমান্ডে
------------------------------------------------------------------