• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

বাগেরহাটে কৃষক হত্যায় গ্রেপ্তার ৩

বাগেরহাট প্রতিনিধি
|  ০৩ সেপ্টেম্বর ২০১৮, ১৫:০৮ | আপডেট : ০৩ সেপ্টেম্বর ২০১৮, ১৫:১৮
বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলায় কৃষক মোকলেছুর রহমান হত্যার ঘটনায় জড়িত থাকার অভিযোগে দুই সহোদরসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

রোববার নারায়ণগঞ্জের ফতুল্লার রামারবাগ এলাকার একটি বাড়ি থেকে পিবিআইয়ের একটি দল অভিযান চালিয়ে ওই তিনজনকে গ্রেপ্তার করে।

তারা হলেন, মোরেলগঞ্জ উপজেলার চর হোগলাবুনিয়া গ্রামের আব্দুল ওয়াহেদ হাওলাদারের দুই ছেলে খলিল হাওলাদার (৪৫), ইসরাফিল হাওলাদার (৪৩) ও একই গ্রামের জলিল হাওলাদারের ছেলে হাসান হাওলাদার (২২)। এর মধ্যে খলিল ও তার ভাই ইসরাফিল এই মামলার এজাহারনামীয় আসামি। হাসান সন্দেহভাজন আসামি।

গেল ১৭ জুন মোরেলগঞ্জ উপজেলার চর হোগলাবুনিয়া গ্রামের কৃষক মোকলেছুর রহমানকে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করে সন্ত্রাসীরা। এই ঘটনায় দুই দিন পর ১৯ জুন নিহতের স্ত্রী তাসলিমা বেগম বাদী হয়ে মোরেলগঞ্জ থানায় ১৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৮-৯ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা করেন।

কৃষক মোকলেছুর রহমান হত্যার আড়াই মাস পার হলেও কোনও আসামি গ্রেপ্তার না হওয়ায় গেল ২৫ আগস্ট এলাকাবাসী মানববন্ধন কর্মসূচি পালন করে।

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) বাগেরহাট কার্যালয়ের অতিরিক্ত পুলিশ সুপার মোজাম্মেল হক এই প্রতিবেদককে বলেন, গেল ৩ জুলাই মোরেলগঞ্জের কৃষক মোকলেছুর রহমান হত্যা মামলাটির তদন্তভার পিবিআইকে দেয়া হয়।

পিবিআই মামলাটির তদন্ত শুরু করলে কৃষক মোকলেছুর রহমান হত্যার ঘটনায় জড়িত আসামিরা এলাকা ছেড়ে আত্মগোপনে চলে যায়।

পিবিআইয়ের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে নারায়ণগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে দুই সহোদরসহ তিনজনকে গ্রেপ্তার করে। এদের মধ্যে দুজন এজাহারনামীয় আসামি। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

আরও পড়ুন :

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়