• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

বেনাপোলে বাস টিকিট না পেয়ে ভোগান্তিতে ভারত ফেরত যাত্রীরা

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ৩১ আগস্ট ২০১৮, ২২:৫৫ | আপডেট : ৩১ আগস্ট ২০১৮, ২৩:২৯
বাসের টিকিট না পেয়ে পবিত্র ঈদুল আজহার ছুটিতে ভারতে যাওয়া বাংলাদেশিরা বাড়ি ফিরতে দুর্ভোগের শিকার হচ্ছেন।বেনাপোল সীমান্তে যাত্রীবাহী বাসের টিকিট না পেয়ে শত শত যাত্রী আটকা পড়ে আছেন।পাশাপাশি ঢাকা ও অন্যান্য স্থান থেকে বেনাপোলে ঈদ করতে এসে আটকা পড়েছেন অরও কয়েকশ স্থানীয় যাত্রী।

শুক্রবার বেনাপোলের বিভিন্ন পরিবহনের কাউন্টার ঘুরে এমন চিত্র দেখা যায়।

কয়েকজন যাত্রীর সাথে কথা বলে জানা যায়, বেনাপোল থেকে ঢাকা, চট্টগ্রাম, উত্তরাঞ্চলের কয়েকটি জেলাসহ অন্যান্য স্থানের অগ্রিম টিকিট বিক্রি হয়ে যাওয়ায় ভারত থেকে আসা যাত্রীরা পড়েছেন দুর্ভোগে।

বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট ইমিগ্রেশনের ওসি তরিকুল ইসলাম আরটিভি অনলাইনকে জানান, আগে প্রতিদিন যেখানে দুই থেকে আড়াই হাজারের মতো যাত্রী যাতায়াত করত, সেখানে এখন ভারত থেকে প্রতিদিন দুই হাজার যাত্রী আসছে। একসঙ্গে এত যাত্রী আসার কারণে পরিবহনে টিকিট প্রাপ্তিতে ভোগান্তিতে পড়ছেন যাত্রীরা।

সোহাগ পরিবহনের বেনাপোল কাউন্টারের ব্যবস্থাপক সহিদুল ইসলাম আরটিভি অনলাইনকে জানান, অতিরিক্ত যাত্রীর চাপ থাকায় অতিরিক্ত গাড়ি দেওয়ার জন্য কর্তৃপক্ষকে জানানো হয়েছে। আশ্বাসও পেয়েছি।

দেশ ট্রাভেলস পরিবহনের কাউন্টারে ভারত থেকে আসা যাত্রী রাজধানীর চকবাজরের নাজমুল ইসলাম আরটিভি অনলাইনকে বলেন, তারা সকালে ভারত থেকে দেশে ফিরেছেন। কিন্তু টিকিট না পাওয়ায় ঢাকায় ফিরতে পারছেন না।

সাভারের একটি রপ্তানিমুখী সোয়েটার কারখানার অপারেটর বেনাপোলের গয়ড়া গ্রামের গৃহবধূ রুবিনা বেগম বলেন, শনিবার সকালে আমাকে কাজে যোগ দিতে হবে।কিন্তু যাওয়ার জন্য কোনো টিকিট পাচ্ছি না। একটি পরিবহনের ম্যানেজারকে অনেক অনুরোধ করেছি। তিনি আশ্বাস দিয়েছেন, দেখি কী হয়!

এদিকে বাসের টিকিট না পেয়ে বিকল্প উপায় খুঁজছেন যাত্রীরা। কেউ মাইক্রোবাস, কেউ বা প্রাইভেট কার নিয়ে গন্তব্যের উদ্দেশে রওনা হওয়ার চেষ্টা করছেন।

এমসি/ এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়