নিহত শিশু আকিফার বাড়িতে চলছে শোকের মাতম

প্রকাশ | ৩০ আগস্ট ২০১৮, ১৫:৩৬ | আপডেট: ৩০ আগস্ট ২০১৮, ১৬:২৪

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ায় যাত্রীবাহী বাসের ধাক্কায় মায়ের বুক থেকে ছিটকে পড়ে মৃত্যু হওয়া শিশু আকিফার বাড়িতে চলছে আহাজারি। 

মৃত্যুর সঙ্গে লড়াই করে দুই দিন পর আজ বৃহস্পতিবার সকালে ঢাকা মেডিকেলে মারা যায় শিশু আকিফা। 

আকিফার বাবা সবজি ব্যবসায়ী হারুন উর রশিদ মোবাইলে জানান, নিহত শিশুর মা আহত রিনা খাতুনসহ লাশ নিয়ে দুপুর দুইটার দিকে রওয়ানা হয়েছে। রাতে কুষ্টিয়া শহরের চৌড়হাস এলাকায় নিজ বাসায় পৌঁছাবে বলে ধারনা করা হচ্ছে। 

এদিকে শিশুর অকাল মৃত্যুতে তার বাড়িতে নানী, দাদীসহ নিকটজনরা কান্নায় ভেঙে পড়েছে। এই মৃত্যু কোনভাবেই তারা মেনে নিতে পারছেন না। 

কান্নারত অবস্থায় আকিফার নানী লিলি বেগম জানান, এটি একটি হত্যাকাণ্ড এর জন্য বাস চালকের বিচার চান তারা। 

উল্লেখ্য, মঙ্গলবার দুপুরে কুষ্টিয়ার চৌড়হাসে অনেকটা ইচ্ছে করেই যাত্রীবাহী বাস দিয়ে পথচারী মা মেয়েকে ধাক্কা দেয় বাস চালক। এতে মা ও শিশু মেয়ে গুরুতর আহত হন। ঘটনাটি পাশের একটি সোনার দোকানের সিসি ক্যামেরায় ধরা পড়েছে। ওই ভিডিওটি পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। 

-------------------------------------------------------
আরও পড়ুন : কুষ্টিয়ায় বাসের ধাক্কায় আহত শিশু আকিফাকে বাঁচানো গেলো না
-------------------------------------------------------

ভিডিওটিতে দেখা যায়, রাজশাহী থেকে ফরিদপুরের উদ্দেশ্যে ছেড়ে আসা গঞ্জেরাজ (ঢাকা মেট্টো-গ-১৪-০১৭৭) নামের ওই বাসটি ঘটনাস্থলে দাড়িয়ে ছিল। এই সময়ে একজন নারী তার শিশু কন্যাকে কোলে নিয়ে ওই বাসের সামনে দিয়ে যাচ্ছিল। হঠাৎ কোন হর্ন ছাড়াই বাসচালক বাসটি চালিয়ে এসে মা রিনা বেগমকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। পরে স্থানীয়দের সহায়তায় আহত মা মেয়েকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় কুষ্টিয়া জেনারেল হাসপাতালে। সেখানে শিশুটির অবস্থার অবনতি হওয়ায় তাকে ও তার মাসহ ওইদিন সন্ধ্যায় উন্নত চিকিৎসার জন্য ঢাকাতে স্থানান্তর করা হয়।  

কুষ্টিয়া মডেল থানার ওসি তদন্ত ওবাইদল্লাহ জানান, অভিযোগ দিলে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

 

এসএস